ঢাকা, রবিবার, ১৫ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

জাতীয়

ডিসির মোবাইল নম্বর ক্লোন, প্রতারকদের সন্ধানে পুলিশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২২
ডিসির মোবাইল নম্বর ক্লোন, প্রতারকদের সন্ধানে পুলিশ

রাজশাহী: রাজশাহী জেলা প্রশাসক (ডিসি) মো. আব্দুল জলিলের ব্যবহৃত সরকারি নম্বরটি ক্লোন করেছে প্রতারক চক্র। ডিসির ক্লোন করা নম্বর থেকে তিন উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) ফোন দেওয়ার পরে বিষয়টি জানাজানি হয়েছে।

বর্তমানে ওই প্রতারক চক্রের সন্ধানে মাঠে নেমেছে পুলিশ। চক্রটিকে না ধরা পর্যন্ত এ ব্যাপারে সংশ্লিষ্ট সবাইকে সতর্ক থাকার জন্য আহ্বান জানিয়েছেন রাজশাহী জেলা প্রশাসক।

পুলিশ বলছে, শুক্রবার (১৪ জানুয়ারি) বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত রাজশাহীর দুর্গাপুর, পবা ও বাঘা উপজেলা ইউএনওকে ফোন করে প্রতারক চক্র। এছাড়া এখন পর্যন্ত ওই নম্বর থেকে কেউ কোনো প্রতারণার অভিযোগ করেনি। বর্তমানে মোবাইল নম্বর ক্লোন করা ওই চক্রটিকে শনাক্ত করে আটকের চেষ্টা চলছে।

রাজশাহীর বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতানা বলেন, আমাকে ফোন করে ওই প্রান্ত থেকে একটা মোবাইল নম্বর দেওয়া হয়। বলা হয়, এটা একজন ঊর্ধ্বতন একজন কর্মকর্তার নম্বর। এ নম্বরে যেন দ্রুত যোগাযোগ করি। কিন্তু ওপ্রান্ত থেকে আসা কণ্ঠস্বর এবং কথা শুনেই আমি বুঝতে পারি এটা ডিসি স্যারের গলা নয়। তখনই স্যারের মোবাইল নম্বর ক্লোন করার বিষয়টি বুঝতে পারি। ততক্ষণে সংযোগটি কেটে যায়।

রাজশাহী জেলা প্রশাসক (ডিসি) মো. আব্দুল জলিল জানান, পরপর তিনজন ইউএনও এ ফোন পাওয়ার বিষয়টি তাকে জানান। এরপর এ ব্যাপারে ব্যবস্থা নেওয়ার জন্য তিনি রাজশাহীর পুলিশ সুপারকে (এসপি) বলেন। বর্তমানে পুলিশ চক্রটি শনাক্তে কাজ করছে।

এদিকে রাজশাহীর পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন জানান, জেলা প্রশাসক বিষয়টি জানানোর পর তারা কাজ শুরু করেছেন। তবে এখন পর্যন্ত ওই নম্বর থেকে কারও প্রতারিত হওয়ার অভিযোগ মেলেনি। পুলিশ সাইবার বিশেষজ্ঞদের মাধ্যমে প্রতারক চক্রটিকে শনাক্তের চেষ্টা করছে। শিগগিরই চক্রটিকে ধরা সম্ভব হবে।

বাংলাদেশ সময়: ১৪২৯ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২২
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa