ঢাকা, শুক্রবার, ১৩ মাঘ ১৪২৯, ২৭ জানুয়ারি ২০২৩, ০৪ রজব ১৪৪৪

জাতীয়

খুলনা প্রেসক্লাবে সাংবাদিক মানিক সাহার স্মরণসভা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২২
খুলনা প্রেসক্লাবে সাংবাদিক মানিক সাহার স্মরণসভা

খুলনা: খুলনা প্রেসক্লাবের সাবেক সভাপতি, একুশে পদকপ্রাপ্ত নির্ভীক সাংবাদিক মানিক চন্দ্র সাহার ১৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৫ জানুয়ারি) দুপুরে খুলনা প্রেসক্লাবের হুমায়ুন কবীর বালু মিলনায়তনে খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম স্মরণসভায় সভাপতিত্ব করেন।

স্মরণসভা যৌথভাবে পরিচালনা করেন ক্লাবের সাধারণ সম্পাদক মামুন রেজা ও যুগ্ম-সম্পাদক মাহবুবুর রহমান মুন্না।

স্মরণসভায় বক্তৃতা করেন- খুলনা প্রেসক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন মিন্টু, সাবেক সাধারণ সম্পাদক মো. সাহেব আলী, মল্লিক সুধাংশু ও হাসান আহমেদ মোল্লা, ক্লাবের সহ-সভাপতি মো. মুন্সি মাহবুব আলম সোহাগ ও মো. জাহিদুল ইসলাম, কোষাধ্যক্ষ এস এম কামাল হোসেন, নির্বাহী সদস্য মো. শাহ আলম, ক্লাব সদস্য আসাদুজ্জামান খান রিয়াজ, মো. মাকসুদুর রহমান (মাকসুদ), কৌশিক দে, এস এম নূর হাসান জনি, দিলীপ বর্মন, ক্লাবের ইউজার সদস্য প্রবীর কুমার বিশ্বাস, সাংবাদিক মহেন্দ্রনাথ সেন, অভিজিৎ পাল প্রমুখ।

স্মরণসভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- ক্লাবের সহকারী সম্পাদক আনোয়ারুল ইসলাম কাজল ও এ এইচ এম শামিমুজ্জামান, নির্বাহী সদস্য সোহরাব হোসেন ও শেখ মো. সেলিম, ক্লাব সদস্য রকিব উদ্দিন পান্নু, দেবনাথ রনজিৎ কুমার, মোজাম্মেল হক হাওলাদার, দেবব্রত রায়, আব্দুল মালেক, মো. মোস্তাকুজ্জামান, পলাশ দত্ত, ক্লাবের ইউজার সদস্য মো. নেয়ামুল হোসেন কচি, রীতা রানী দাস, শশাংক শেখর স্বর্ণকার, মো. জাকারিয়া হোসেন তুষার, হাসান আল মামুন, বাবুল আকতার, এস এম ইয়াসীন আরাফাত (রুমী), আব্দুল্লাহ আল মামুন রুবেল, ড. সাহিদা খানম, এস এম বাহাউদ্দিন, মিলন হোসেন, মো. রফিক আলীসহ অন্যান্য সাংবাদিকরা।

স্মরণসভার শুরুতে প্রয়াত সাংবাদিক মানিক চন্দ্র সাহার আত্মার প্রতি শ্রদ্ধা জানাতে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। এছাড়া স্মরণসভা শেষে খুলনা প্রেসক্লাবের সাবেক সভাপতি একে হিরুর আশু সুস্থতা ও প্রয়াত সব সাংবাদিকের আত্মার মাগফেরাত কামনায় দোয়া করা হয়।

এর আগে খুলনা প্রেসক্লাবের নেতারা এবং প্রয়াত সাংবাদিক মানিক চন্দ্র সাহার পরিবারের পক্ষ থেকে খুলনা প্রেসক্লাব চত্বরে অবস্থিত শহীদ সাংবাদিক স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়।

২০০৪ সালের ১৫ জানুয়ারি খুলনা প্রেসক্লাবের অদূরে দুর্বৃত্তদের বোমা হামলায় নৃশংসভাবে নিহত হন সাংবাদিক মানিক সাহা। মৃত্যুর আগ পর্যন্ত দৈনিক সংবাদ ও নিউএজ পত্রিকার খুলনাস্থ জ্যেষ্ঠ প্রতিবেদক, ইটিভি প্রতিনিধি ও বিবিসি বাংলার খণ্ডকালীন সংবাদদাতা ছিলেন তিনি। ২০০৯ সালে মরণোত্তর একুশে পদকে ভূষিত মানিক সাহা ছাত্রজীবন থেকে অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬০৬ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২২
এমআরএম/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa