ঢাকা, রবিবার, ১৫ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

জাতীয়

উখিয়ায় ২ লাখ ইয়াবা উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৭ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২২
উখিয়ায় ২ লাখ ইয়াবা উদ্ধার

কক্সবাজার: কক্সবাজারের উখিয়া সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে দুই লাখ পিস ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। শনিবার (১৫ জানুয়ারি) বিকেলে বিজিবির পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়।

 

বিজিবির কক্সবাজার ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মেহেদী হোসাইন কবির জানান, গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি ৩৪ ব্যাটালিয়নের একটি টহলদল জানতে পারে, কতিপয় ইয়াবা চোরাকারবারি বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে মিয়ানমার থেকে বাংলাদেশে ঢুকবে। এমন সংবাদের ভিত্তিতে ব্যাটালিয়ন সদর কক্সবাজার থেকে একটি আভিযানিক টহলদল উখিয়ার পালংখালী ইউনিয়নের বালুখাল কাটাপাহাড় নামক স্থানে অবস্থান নিয়ে ফাঁদ পেতে থাকে। পরে ভোরের দিকে চার-পাঁচজন মানুষ সীমান্ত এলাকা অতিক্রম করে বাংলাদেশের দিকে আসতে দেখে বিজিবির টহলদল তাদের চ্যালেঞ্জ করে। এ সময় চোরাকারবারিরা বিজিবির টহলদলের উপস্থিতি টের পেয়ে তাদের লক্ষ্য করে গুলি ছুড়ে। আত্মরক্ষার্থে টহলদলও পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে চোরাকারবারিরা তাদের সঙ্গে থাকা বস্তা মাটিতে ফেলে দ্রুত নাফ নদী পার হয়ে পালিয়ে যায়।

পরে বিজিবির টহলদল ওই স্থান থেকে চোরাকারবারিদের ফেলে যাওয়া বস্তা তল্লাশি করে দুই লাখ পিস বার্মিজ ইয়াবা উদ্ধার করে। উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক বাজার মূল্য ছয় কোটি টাকা বলে জানায় বিজিবি। এ ব্যাপারে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলেও বিজিবির পক্ষ থেকে জানানো হয়।  

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২২
এসবি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa