ঢাকা, সোমবার, ২৩ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

জাতীয়

২৬ জানুয়ারি পর্যন্ত ময়মনসিংহে বাস ধর্মঘট স্থগিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৯ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২২
২৬ জানুয়ারি পর্যন্ত ময়মনসিংহে বাস ধর্মঘট স্থগিত ময়মনসিংহে বাস ধর্মঘট স্থগিত

ময়মনসিংহ: সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলামের আশ্বাসের পরিপ্রেক্ষিতে ঢাকার সঙ্গে বৃহত্তর ময়মনসিংহের ছয় জেলায় অনির্দিষ্টকালের বাস ধর্মঘট আগামী ২৬ জানুয়ারি পর্যন্ত স্থগিত করা হয়েছে।  

রোববার (১৬ জানুয়ারি) সকাল ১১টার দিকে ময়মনসিংহ প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন বাস মালিক সমিতি।

ঘোষণার পর থেকেই ময়মনসিংহ থেকে ঢাকামুখী বাস চলাচল শুরু হয়েছে।

এর আগে শনিবার (১৫ জানুয়ারি) সন্ধ‍্যার দিকে সড়ক সংস্কারের দাবিতে বাস চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে ধর্মঘটের ডাক দেয় ওই সমিতি।  

সম্মেলনে বাস মালিক সমিতির নেতারা বলেছেন, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলামের অনুরোধ ও আশ্বাসের পরিপ্রেক্ষিতে ময়মনসিংহের বিভাগীয় কমিশনার আগামী ২৬ জানুয়ারি এ বিষয়ে আলোচনার তারিখ ধার্য করেছেন। ফলে এ তারিখ পযর্ন্ত ময়মনসিংহ-ঢাকা মহাসড়কের পরিবহন ধর্মঘট স্থগিত ঘোষণা করা হলো। ওই আলোচনা শেষে পরবর্তী সিদ্ধান্ত জানানো হবে।  

ধর্মঘটের কারণে যাত্রীদের সাময়িক অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করে নেতারা আরও বলেছেন, গাজীপুর চৌরাস্তা থেকে বিমানবন্দর পর্যন্ত সড়কে চলা উন্নয়ন কাজকে সমর্থন দেন তারা। কিন্তু সড়কটিতে গাড়ি চলাচল করার জন্য প্রতি ২৪ ঘণ্টার ট্রাফিক ব্যবস্থাপনার জন্য প্রায় ১ লাখ টাকা বরাদ্দ রয়েছে। অথচ সড়কটিতে ট্রাফিক ব্যবস্থার কোনো উন্নয়ন নেই।

এছাড়া ওই সড়কের উন্নয়ন কাজ রক্ষণা-বেক্ষণের জন্য প্রায় ৫০ কোটি টাকা বরাদ্দ রযেছে। অথচ সড়কটিতে গাড়ি চলাচলের জন্য দৃশ্যমান কোনো কাজ করা হচ্ছে না। ফলে খানাখন্দে ভরা ওই সড়কে প্রতিদিন বাস চলাচল করে কয়েক কোটি টাকার তেল ও গাড়ির যন্ত্রাংশ নষ্ট হচ্ছে।

সংবাদ সন্মেলন উপস্থিত ছিলেন- জেলা মোটর মালিক সমিতির সভাপতি মমতাজ উদ্দিন,  মহাসচিব মাহবুবুর রহমান, বাস বিভাগের সম্পাদক সোমনাথ সাহা, ময়মনসিংহ শিল্প ও বণিক সমিতির সহ-সভাপতি শংকর সাহা প্রমুখ।  

ময়মনসিংহ থেকে ঢাকার মহাখালী পর্যন্ত বাসে যেতে আগে সময় লাগত আড়াই থেকে তিন ঘণ্টা। কিন্তু বর্তমানে ওই সড়কে চলাচলে সময় লাগে ৫-৭ ঘণ্টা।

বাস মালিক সমিতির অভিযোগ, নির্মাণাধীন ওই সড়কটিতে এক্সপ্রেস ওয়ের কাজ না হওয়ায় এ জনদুর্ভোগ সৃষ্টি হয়েছে। সেই সঙ্গে প্রতিদিন কোটি কোটি টাকা ক্ষতিগ্রস্ত হচ্ছেন বাস মালিকরা।

** বৃহত্তর ময়মনসিংহ থেকে ঢাকাগামী বাস বন্ধের ঘোষণা

বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa