ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মাঘ ১৪২৯, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৭ রজব ১৪৪৪

জাতীয়

চালককে অচেতন করে অটোরিকশা ছিনতাই করতো তারা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৭ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২২
চালককে অচেতন করে অটোরিকশা ছিনতাই করতো তারা

সাভার (ঢাকা): সাভার পৌরসভা এলাকা থেকে অটোরিকশা ছিনতাইকারী চক্রের সংঘবদ্ধ চার ছিনতাইকারীকে আটক করেছে র‌্যাব-৪ এর সদস্যরা।

রোববার ১৬ (জানুয়ারি) সকাল ১১টায় আটকের বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৪ সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার রাকিব মাহমুদ খান।

এর আগে শনিবার (১৫ জানুয়ারি) এক ভুক্তভোগীর অভিযোগের সূত্র ধরে গোপন সংবাদের ভিত্তিতে সাভার পূর্ব রাজাসন বিরুলিয়া রোডস্থ এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

আটকরা হলেন- মো. পারভেজ শেখ (২৮), আল-আমিন (২২), মো. আজাহার আলী (৪৩) ও মো. মাহতাব (৪২)।
র‌্যাব জানায়, গত ১২ জানুয়ারি র‌্যাব-৪ এর কাছে একটি অভিযোগ করেন ভুক্তভোগী। অভিযোগের পরিপ্রেক্ষিতে সোর্স এবং র‌্যাবের গোয়েন্দা দলের গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় সাভার পূর্ব রাজাসন বিরুলিয়া রোডস্থ এলাকায় কিছু সংঘবদ্ধ ছিনতাইকারী ছিনতাই করার উদ্দেশে অবস্থান করছে। সেই সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে একটি অটোরিকশা, চারটি মোবাইল এবং নগদ টাকা উদ্ধার করা হয়।

র‌্যাব-৪ সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার রাকিব মাহমুদ খান বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার আসামিরা আন্তঃ জেলা ছিনতাই এর ঘটনার সঙ্গে জড়িত বলে স্বীকারোক্তি দিয়েছে।

জিজ্ঞাসাবাদে আরও জানা গেছে, তারা সংঘবদ্ধ ছিনতাইকারী আন্তঃ জেলা ছিনতাই চক্রের সঙ্গেও জড়িত। এই চক্রটি যাত্রীর ছদ্মবেশে অটোরিকশা ভাড়া করে নীরব স্থানে গিয়ে চেতনানাশক ওষুধ দিয়ে অচেতন করে ছিনতাই করতো। এই ছিনতাইকারী চক্রটি গাড়ির মালিকের মোবাইল নম্বর সংগ্রহ করে গাড়ি ফেরত দেওয়ার কথা বলে বিকাশে টাকা দাবি করতো। তাদের নৃশংসতায় অনেক সময় প্রাণহানির মতো ঘটনাও ঘটেছে। আটকরা চক্রটি দীর্ঘদিন ধরে ঢাকা, মানিকগঞ্জ, গাজীপুরসহ ঢাকার নিকটবর্তী বিভিন্ন স্থানে গিয়ে অটো, অটোরিকশা, প্রাইভেটকার ছিনতাই করে আসছিলো।

বাংলাদেশ সময়: ১৪০৫ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২২
এসএফ/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa