ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

জাতীয়

অপহরণ করে টাকা দাবি, অস্ত্রসহ আটক ৩ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২২
অপহরণ করে টাকা দাবি, অস্ত্রসহ আটক ৩ 

রংপুর: নার্সারি করার নামে সুকৌশলে নার্সারি ব্যবসায়ীসহ দু’জনকে অপহরণ করে মুক্তিপণ দাবি করার অভিযোগে তিনজনকে অস্ত্রসহ আটক করেছে র‍্যাব-১৩।  

রোববার (১৬ জানুয়ারি) দুপুরে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-১৩ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে জানানো হয়, শুক্রবার (১৪ জানুয়ারি) রাত সোয়া ২টার দিকে রংপুরের গঙ্গাচড়া উপজেলার আলমবিদিতর ইউনিয়নের ফুলবাড়ীর চওড়া গ্রাম থেকে অপহৃত দু’জনকে উদ্ধার করা হয়। তাদের অপহরণের অভিযোগে এসময় আটক করা হয় নারীসহ তিনজনকে। আটক ব্যক্তিদের কাছ থেকে দেশীয় পিস্তল, গুলি, তিনটি তরবারি ও মাইক্রোবাস  জব্দ করা হয়।  

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, খুলনার খালিশপুর গোয়ালখালীতে খন্দকার শাহাবুল ইসলাম নিজ বাড়ি সংলগ্ন এলাকায় বিশুদ্ধ অ্যাগ্রো নার্সারি নামে নার্সারির ব্যবসা করেন। সম্প্রতি শাকিবুল ও সাহাবুদ্দিন নামে অপহরণকারী চক্রের দুই সদস্য তার নার্সারিতে চারা কেনার জন্য গিয়ে শাহাবুলকে তাদের বাগান করার জমি দেখার জন্য রংপুর আসতে বলেন। গত ১৩ জানুয়ারি শাহাবুল তার পরিচিত ফারুক হোসেনকে নিয়ে খুলনা থেকে বাসে করে রংপুরে আসেন। এরপর এ চক্রটি তাদের আটকে রেখে মোবাইল ফোনে কল দিয়ে পরিবারের কাছে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন। সেই সঙ্গে টাকা না দিলে তাদের মেরে ফেলারও হুমকি দেওয়া হয়। এ অভিযোগের পরিপ্রেক্ষিতে র‍্যাবের একটি দল শুক্রবার রাতে গোপন অভিযান চালিয়ে আলমবিদিতর ইউনিয়নের ফুলবাড়ীর চওড়া গ্রাম থেকে অপহরণকারী চক্রের বাচ্চু চন্দ্র, স্বপন রায় ও খাদিজা বেগমকে আটক করে। এসময় তাদের কয়েকজন সঙ্গী পালিয়ে যান। পরে চক্রের মূলহোতা আলমবিদিতর ইউনিয়ন পরিষদ মেম্বার রুহল আমীনের বাড়িতে তল্লাশি চালিয়ে এসব অস্ত্র, মাইক্রোবাস এবং দু’টি মোবাইল ফোন জব্দ করা হয়। সেই সঙ্গে অপহৃত দু’জনকে উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক তিনজন অপহরণকারী চক্রের সঙ্গে নিজেদের জড়িত থাকার কথা স্বীকার করেছেন।

তাদের ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa