ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মাঘ ১৪২৯, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৭ রজব ১৪৪৪

জাতীয়

শিবচরে করোনার টিকা পেল ২৪ হাজার শিক্ষার্থী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২২
শিবচরে করোনার টিকা পেল ২৪ হাজার শিক্ষার্থী

মাদারীপুর: মাদারীপুর জেলার শিবচরে ২৪ হাজার ২৫৩ শিক্ষার্থীর মধ্যে করোনার টিকা দেওয়া হয়েছে। ১১ জানুয়ারি থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত টিকাদান কর্মসূচিতে উপজেলার বিভিন্ন স্কুল ও মাদ্রাসার শিক্ষার্থীদের এ টিকা দেওয়া হয়েছে।

শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, গত ১১ জানুয়ারি থেকে শুরু হয় এ টিকাদান কর্মসূচি। প্রথম দিন করোনার টিকা দেওয়া হয় ৩ হাজার ১৮ জন শিক্ষার্থী। উপজেলার ১২টি বুথে শিক্ষার্থীদের এ টিকা দেওয়া হয়।

এরপর ৫ টি কেন্দ্র থেকে সংশ্লিষ্ট এলাকার শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের টিকা দেওয়া হয়। যে সব শিক্ষার্থী টিকা দিতে পারেনি তারা পরবর্তীতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে করোনার টিকা নিতে পারবে বলে জানিয়েছে সংশ্লিষ্টরা।

স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানিয়েছে, মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসার প্রায় ৩৩ হাজার শিক্ষার্থীর ভ্যাকসিনের চাহিদার বিপরীতে টিকা দেওয়া হয়েছে ২৪ হাজার ২৫৩ জন শিক্ষার্থীকে। প্রত্যন্ত এলাকার শিক্ষা প্রতিষ্ঠানের জন্য সংশ্লিষ্ট এলাকাতেও টিকাদান কেন্দ্র করা হয়।

শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শশাঙ্ক চন্দ্র ঘোষ বলেন, পাঁচ দিন ব্যাপী উপজেলার শিক্ষার্থীদের টিকা দেওয়া হয়েছে। শৃঙ্খলার সঙ্গে ৫টি কেন্দ্রে উল্লেখযোগ্য সংখ্যক শিক্ষার্থীকে টিকা দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa