ঢাকা, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২৩ জুন ২০২৪, ১৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

জোড়া খুন: ২৮ বছর পর ৭ জনের ৭ বছর করে জেল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২২
জোড়া খুন: ২৮ বছর পর ৭ জনের ৭ বছর করে জেল ...

নাটোর: নাটোরের সিংড়ায় শবে বরাতের রুটি ভাগ করা নিয়ে সংঘর্ষ ও জোড়া খুনের মামলায় ৭ জনকে ৭ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ছয় মাস করে কারাদণ্ড দেওয়া  হয়েছে।

এছাড়া অপরাধ প্রমাণ না হওয়ায় একজনকে খালাস দিয়েছেন আদালত।

সোমবার (২৪ জানুয়ারি) দুপুরে নাটোরের সিনিয়র জেলা ও দায়রা জজ শরিফ উদ্দিন এ আদেশ দেন। এ সময় অভিযুক্ত আসামিরা উপস্থিত ছিলেন।

নাটোর জজ কোর্টের সরকারি কৌসুলী অ্যাডভোকেট আরিফুর রহমান এ তথ্য নিশ্চিত করে বাংলানিউজকে জানান, ১৯৯৪ সালের ২৭ জানুয়ারি সিংড়া উপজেলার মৌগ্রামে শবে বরাতের রুটি ভাগ করা নিয়ে আক্কাস আলী ও সিকিম প্রামানিকের লোকজনের মধ্যে সংঘর্ষ হয়। এতে প্রতিপক্ষের আঘাতে আক্কাস আলী ও সিকিম প্রামানিক গুরুতর আহত হন। তাদের উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে তারা দু'জনই মারা যান।

পরে এ ঘটনায় সিকিম প্রামানিকের ছেলে আমির হামজা বাদী হয়ে ১০ জনকে অভিযুক্ত করে সিংড়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। তদন্ত ও চার্জশীট দাখিলের পর মামলাটি বিচারের জন্য আদালতে প্রেরিত হয়। ঘটনার দীর্ঘ ২৮ বছর পর মামলাটির বিচার কাজ সম্পন্ন হলো।  

তিনি বলেন, অভিযুক্ত ৭ জনের বিরুদ্ধে হত্যার অভিযোগ প্রমাণ না হলেও সংঘর্ষে জড়ানোর প্রমাণ পাওয়ায় তাদের ওই দণ্ডাদেশ প্রদান করেন বিচারক। মামলা চলাকালীন সময়ে দুই আসামি মৃত্যুবরণ করেছেন। মামলার রায়ের সময় অপর অভিযুক্তরা আদালতে উপস্থিত ছিলেন। পরে তাদের জেলা কারাগারে পাঠানো হয়।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২২
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।