ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

অবৈধ চার ইট ভাটায় অভিযান, ৫ লাখ টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২২
অবৈধ চার ইট ভাটায় অভিযান, ৫ লাখ টাকা জরিমানা .

সাভার (ঢাকা): ঢাকার সাভার ও ধামরাইয়ে অনুমোদনহীন ৪টি ইট ভাটায় হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী অভিযান চালিয়ে ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এ সময় একটি ইটভাটা বন্ধ করে দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) দুপুর থেকে বিকেল পর্যন্ত সাভারের আমিনবাজার এলাকা ও ধামরাইয়ের সোমভাগ ইউনিয়নের ডাউটিয়া এলাকায় এসব অভিযান চালানো হয়।

সাভার ও ধামরাই উপজেলা প্রশাসন জানায়, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাহিদুর রহমানের নেতৃত্বে সাভারের আমিনবাজারের সোনার বাংলা ব্রিকসকে ১লাখ টাকা অর্থদণ্ড ও এএসএম কোম্পানি কোং ব্রিকসকে পুরোপুরি বন্ধ করে দেওয়া হয়। এছাড়া ধামরাইয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইশতিয়াক আহমেদের নেতৃত্বে ইউএসবি ব্রিকসকে ২ লাখ ও পদ্মা ব্রিকসকে ২ লাখ টাকা জরিমানা করা হয়। এ সময় দুটি ইট ভাটারই একাংশ ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়।

পরিবেশ দূষণ ও অবৈধভাবে পরিচালিত ইট ভাটাগুলো বন্ধে অভিযান চালানো হয়েছে। হাইকোর্টের নিয়ম অনুযায়ী যেসব ইট ভাটার প্রয়োজনীয় কাগজপত্র নেই, সেসব ভাটা বন্ধের নির্দেশ রয়েছে। তাই অভিযানের মাধ্যমে সেগুলো বন্ধ করে দেওয়া হচ্ছে।

অভিযানের সময় অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরাও উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৩৯ ঘণ্টা, ০৮ ফেব্রুয়ারি, ২০২২
এসএফ/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad