ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা, আসামির যাবজ্জীবন সাজা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২২
ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা, আসামির যাবজ্জীবন সাজা .

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলায় এক ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা মামলায় মো. মহসিন (৩২) নামে এক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (৯ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে জেলা জজ আদালতের বিচারক ড. মোহাম্মদ রহিবুল ইসলাম এ রায় দেন।

জেলা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট মো. জসীম উদ্দীন রায়ের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন।

নিহত ওই ব্যবসায়ির নাম আনিসুর রহমান আজাদ (৪৫)। তিনি রামগঞ্জ উপজেলার ভাটরা ইউনিয়নের নন্দীয়ারা গ্রামের জব্বর আলী মুন্সি বাড়ির মৃত মৌলভী রফিকুল ইসলামের পুত্র। নন্দীয়ারা বাজারের মুদি ব্যবসায়ী ছিলেন তিনি। আর দণ্ডপ্রাপ্ত আসামি মহসিন একই এলাকার আনোয়ার হোসেনের পুত্র।

অ্যাডভোকেট জসীম উদ্দীন জানান, আজাদ (৪৫) নামে এক ব্যবসায়ীকে হত্যার ঘটনায় তার স্ত্রী সেলিনা আক্তার বাদী হয়ে ২০১৯ সালের ৮ জুলাই অভিযুক্ত মহসিনের নামে রামগঞ্জ থানায় মামলা দায়ের করেন। একই বছরের ১০ সেপ্টেম্বর পুলিশ অভিযুক্ত আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট দেন। মামলায় আদালতের বিচারক সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে মহসিনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে এক বছরের কারাদণ্ডের রায় দেন।

রায়ের সময় মহসিন আদালতে অনুপস্থিত ছিলেন। এর আগে, তিনি জামিনে বের হয়ে পালিয়ে গিয়েছিলেন।

আদালত ও মামলা সূত্রে জানা গেছে, মহসিনের সঙ্গে আজাদের ভাগিনা মো. রিয়াদ হোসেন টিটুর পূর্ব থেকে বিরোধ ছিলো। ২০১৯ সালের ৮ জুলাই বিকেলে মহসিন একটি ধারালো দা নিয়ে টিটুর ওপর আক্রমণ করে। খবর পেয়ে তার মামা (আজাদ) তাকে বাঁচাতে আসলে মহসিনের দায়ের আঘাতে তিনি গুরুতর আহত হয়। পরে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।  

প্রসঙ্গত, ঘটনার পর হত্যাকারী মহসিন পালিয়ে যাওয়ার সময় ইব্রাহিম নামে স্থানীয় এক ব্যক্তি তাকে ধরতে যায়। এ সময় তাকেও কুপিয়ে আহত করে মহসিন।

বাংলাদেশ সময়: ১৩৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।