ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

পরিবহন অধিদপ্তরের অডিট আপত্তি, ব্যবস্থা নেওয়ার সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২২
পরিবহন অধিদপ্তরের অডিট আপত্তি, ব্যবস্থা নেওয়ার সুপারিশ

ঢাকা:  পরিবহন অধিদপ্তরের উত্থাপিত অডিট আপত্তি পর্যালোচনা ও বিশ্লেষণ করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

বুধবার (৯ ফেব্রুয়ারি) জাতীয় সংসদের সরকারি হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়েছে।

কমিটির সভাপতি মো. রুস্তম আলী ফরাজীর সভাপতিত্বে জাতীয় সংসদের কেবিনেট কক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে কমিটির সদস্য আবুল কালাম আজাদ, মো. আব্দুস শহীদ, মো. শহীদুজ্জামান সরকার, জহিরুল হক ভূঞা মোহন, মনজুর হোসেন, আহসানুল ইসলাম (টিটু), মুস্তফা লুৎফুল্লাহ এবং বেগম ওয়াসিকা আয়শা খান অংশ নেন।

বৈঠকে সরকারি হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির ৬১ ও ৬২তম বৈঠকের সিদ্ধান্ত কার্যকর করার জন্য সুপারিশ করা হয়।

বৈঠকে পরিবহন অডিট অধিদপ্তর কর্তৃক সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের নিয়ন্ত্রণাধীন সড়ক ও জনপথ (সওজ) অধিদপ্তরের ২০১৪-২০১৫ থেকে ২০১৫-২০১৬ অর্থবছরের হিসাব সম্পর্কিত বাংলাদেশের কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেলের বার্ষিক অডিট রিপোর্ট ২০১৬-২০১৭-এ অন্তর্ভুক্ত অডিট আপত্তির অনুচ্ছেদ নং- ০১, ০২, ০৩, ০৪, ০৫, ০৬, ০৭, ০৮ ও ০৯ নিয়ে বৈঠকে বিস্তারিত আলোচনা হয়।

এছাড়া পরিবহন অডিট অধিদপ্তর কর্তৃক সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের নিয়ন্ত্রণাধীন সওজ অধিদপ্তরের ২০১৬-২০১৭ অর্থবছরের হিসাব সম্পর্কিত বাংলাদেশের কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেলের বার্ষিক অডিট রিপোর্ট ২০১৭-২০১৮ এ অন্তর্ভুক্ত অডিট আপত্তির অনুচ্ছেদ নং ০১, ০২, ০৩, ০৪, ০৫, ০৬, ০৭, ০৮ ও ০৯ নিয়েও বৈঠকে বিস্তারিত আলোচনা হয়।

বৈঠকে উত্থাপিত অডিট আপত্তির পর্যালোচনা ও বিশ্লেষণ করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য সুপারিশ করা হয়।

বৈঠকে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের  সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব, সওজ অধিদপ্তর, মহা-হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তা ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৩১ ঘণ্টা, ৯ ফেব্রুয়ারি, ২০২২
এসকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।