ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঢাকা কেন্দ্রীয় কারাগারে ২ আসামির মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২২
ঢাকা কেন্দ্রীয় কারাগারে ২ আসামির মৃত্যু

ঢাকা: মানবতাবিরোধী অপরাধ মামলার ফাঁসি আসামি সৈয়দ মোহাম্মদ কায়সার (৭৭) বার্ধক্যজনিত নানা রোগে আক্রান্ত হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউতে) মারা গেছে। এদিকে, মাদক মামলার তিন মাসের সাজাপ্রাপ্ত ইকবাল হোসেন (৪০) নামে অপর এক বন্দি মারা গেছে।

শুক্রবার (১১ ফেব্রুয়ারি) ঢাকা কেন্দ্রীয় কারাগারের (কেরানীগঞ্জ) সিনিয়র জেল সুপার সুভাষ কুমার এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, সৈয়দ মোহাম্মদ কায়সার মানবতাবিরোধী অপরাধ মামলার ফাঁসির আসামি ছিলেন। বার্ধক্যজনিত নানা রোগে আক্রান্ত হয়ে বিএসএমএমইউতে ভর্তি ছিলেন। চিকিৎসাধীন অবস্থায় আজ ভোর ৫টা ১০ মিনিটে মারা যান।

এদিকে দক্ষিণ কেরাণীগঞ্জের বাসিন্দা তিন মাসের সাজাপ্রাপ্ত বন্দি মাদকাসক্ত ইকবাল হোসেন ইকবাল অসুস্থ হয়ে পড়লে তাকে ঢাকা মেডিক্যাল নেওয়ার পথে মারা যান। পরে সেখানকার চিকিৎসকরা পরীক্ষা-নিরীক্ষা করে সকাল আজ ৯টা ৪০ মিনিটে তাকে মৃত ঘোষণা করেন।  

তিনি আরো জানান, এই ইকবালকে এর আগেও কয়েকবার হাসপাতাল থেকে চিকিৎসা করিয়ে কারাগারে নেওয়া হয়েছিল। এখন আইন অনুযায়ী দুটোই মরদেহের ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১২৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২২
এজেডএস/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।