ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

হরিণাঘাট-ভাটিয়ালপুর বেহাল সড়কের সংস্কার শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২২
হরিণাঘাট-ভাটিয়ালপুর বেহাল সড়কের সংস্কার শুরু হরিণা ফেরিঘাট-ভাটিয়ালপুর সড়কের সংস্কার চলছে

চাঁদপুর: চাঁদপুর সদরের হানারচর ইউনিয়নের হরিণা ফেরিঘাট থেকে শুরু করে ফরিদগঞ্জ উপজেলার ভাটিয়ালপুর পর্যন্ত ১৫ কোটি টাকা ব্যয়ে সাড়ে ১১ কিলোমিটার বেহাল সড়কের সংস্কার কাজ শুরু হয়েছে। চাঁদপুর-শরীয়তপুর ফেরি রুটের জন্য এই সড়কটি খুবই গুরুত্বপূর্ণ।

এই সড়কের বেহাল দশা নিয়ে সম্প্রতি বাংলানিউজটোয়েন্টিফোর.কম একটি প্রতিবেদন প্রকাশ করে। এরপরই শুরু হয় সড়ক মেরামত কাজ।

হরিণা ফেরিঘাট থেকে দুই কিলোমিটার পূর্বে ও দক্ষিণে গিয়ে দেখা গেছে চাঁদপুর সড়ক বিভাগ সংস্কার কাজ করছে। সড়ক মজবুতির জন্য পাশেই নির্মাণ করা হচ্ছে দেয়াল। সড়ক বিভাগের সহযোগিতায় সংস্কার কাজ বাস্তবায়ন করছে রানা বিল্ডার্স নামেএকটি ঠিকাদারি প্রতিষ্ঠান।

এর আগে ২০১৭ সালে এই সড়কটি সংস্কা করা হয়। কিন্তু তার এক বছরের মধ্যেই আবার ভেঙে বড় বড় গর্ত সৃষ্টি হয়। এরপর প্রতিবছরই সড়ক বিভাগ থেকে ছোট খাট সংস্কার করা হলেও যানবাহনগুলো খুবই ঝুঁকির মধ্যে চলাচল করে। বিশেষ করে আন্তঃজেলা পরিবহনগুলো মালামাল নিয়ে প্রায়ই দুর্ঘটনার শিকার হয়।

এছাড়াও চাঁদপুর জেলা সদর থেকে হাইমচর উপজেলা সদরে যাওয়ার জন্য এটিই একমাত্র সড়ক। এই সড়কের লিংক সড়ক সদরের নানুপুর থেকে হরিণা ফেরিঘাট পর্যন্ত। কিন্তু এই সড়কের বেহাল দশা এখন রয়েছে। এটি সড়ক বিভাগের আওতাধীন। বাংলানিউজে প্রতিবেদন প্রকাশের পর বড় বড় গর্তগুলো সংস্কার করা হলেও সড়কের ঢেউ ঢেউ অবস্থা এখনও আছে।

চাঁদপুর সওজ বিভাগের সহকারী প্রকৌশলী মো. মামুন বাংলানিউজকে বলেন, হরিণা ফেরিঘাট থেকে ফরিদগঞ্জের ভাটিয়ালপুর পর্যন্ত সাড়ে ১১ কিলোমিটার সড়ক খুবই গুরুত্বপূর্ণ। কারণ এই সড়ক দিয়ে আন্তঃজেলা পরিবহন চলাচল করে। এখন এই সড়কে যানবাহন চলাচল বেড়েছে। তাই আমরা সড়কটি মানসম্পন্ন করার চেষ্টা করছি। এরই মধ্যে প্রায় ৩ কিলোমিটারের কাজ হয়েছে। সড়কটির সংস্কার সম্পন্ন হলে যানবাহন চলাচলে অনেক সুবিধা হবে।

বাংলাদেশ সময় : ১৫৪৪ ঘণ্টা, ১১ ফেব্রুয়ারি, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad