ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

পরিস্থিতি বিবেচনায় বইমেলার সময় বাড়ানো হতে পারে: সংস্কৃতি প্রতিমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২২
পরিস্থিতি বিবেচনায় বইমেলার সময় বাড়ানো হতে পারে: সংস্কৃতি প্রতিমন্ত্রী ছবি: শাকিল আহমেদ

ঢাকা: দেশের করোনা ভাইরাস পরিস্থিতির উন্নতি হলে বইমেলার সময় বাড়ানো হবে বলে জানিয়েছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। এছাড়া বইমেলায় আসার সময় সবাইকে টিকা কার্ড সঙ্গে আনার অনুরোধ জানান তিনি।

এবারের মেলা চলার কথা রয়েছে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত। তবে করোনা পরিস্থিতি বিবেচনায় সংক্রমণ কমলে বইমেলার সময় বাড়ানো হতে পারে বলে শুক্রবার (‌১১ ফেব্রুয়ারি) বিকেলে বইমেলার প্রাঙ্গণ পরিদর্শন শেষে জানান সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ।

মেলার সময় বাড়ানো প্রসঙ্গে কে এম খালিদ বলেন, আমরা দেখছি করোনার সংক্রমণ ২০ শতাংশের নিচে নেমে এসেছে। এটা অব্যাহত থাকলে আমরা মেলার সময় বাড়ানোর চিন্তা করব। আর স্বাস্থ্যবিধি মেনে মেলায় আসা তো সবার নিজের কর্তব্য। তবুও আমরা অনুরোধ করব যেন সবাই টিকা কার্ড সঙ্গে নিয়ে আসেন। এ ছাড়া আমরা চেষ্টা করছি অনলাইনে নিবন্ধনের ব্যবস্থা করতে। এতে করে মেলায় স্বাস্থ্যবিধি নিশ্চিত করা সহজ হবে।

এবারের বইমেলায় প্রকাশকদের স্টল ভাড়া অর্ধেক করা হচ্ছে বলেও এ সময় জানান সংস্কৃতি প্রতিমন্ত্রী।

তিনি বলেন, গত বছরও মেলায় প্রকাশকেরা ক্ষতিগ্রস্ত হয়েছে, কিন্তু আমরা তাদের কোনো প্রণোদনা দিতে পারিনি। তবে তখন আমরা স্টল ভাড়ায় তাদেরকে অর্ধেক ছাড় দিয়েছি। এ বছরও তা অব্যাহত থাকবে।

এবারের বইমেলা শুরু হবে প্রতিদিন বেলা ২টায় আর চলবে রাত ৯টা পর্যন্ত। যদিও রাত ৮টার পর আর কোনো দর্শনার্থীকে মেলায় প্রবেশ করতে দেওয়া হবে না। আর সাপ্তাহিক ছুটির দিন শুক্র ও শনিবার এবং অন্যান্য সরকারি ছুটির দিনে মেলা শুরু হবে দুপুর ১১টায়। তবে ২১ ফেব্রুয়ারি সকাল ৮টায় মেলা শুরু হবে।

বাংলাদেশ সময়: ১৮০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২২
এইচএমএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।