ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সংরক্ষিত বনাঞ্চলে গাছ কাটার সময় অস্ত্রসহ আটক ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২২
সংরক্ষিত বনাঞ্চলে গাছ কাটার সময় অস্ত্রসহ আটক ১

হবিগঞ্জ: হবিগঞ্জের চুনারুঘাটে রেমা-কালেঙ্গা সংরক্ষিত বনাঞ্চল থেকে গাছ কাটার অভিযোগ মো. আব্দুর রউফ (৩২) নামে একজনকে আটক করেছে র্যা পিড অ্যাকশন ব্যাটালিয়ন (র্যা ব)। এসময় তার কাছ থেকে ৮০ ঘনফুট চাপালিশ কাঠ ও ৫টি দেশীয় অস্ত্র উদ্ধার করা হয় বলে জানিয়েছে র্যা ব।

 

শুক্রবার (১১ ফেব্রুয়ারি) রাত ১১টায় র্যা বের পক্ষ থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। আটক আব্দুর রউফ চুনারুঘাট উপজেলার গাজীপুর ইউনিয়নের বাসুল্লা গ্রামের আব্দুল গফুরের ছেলে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শুক্রবার বিকেলে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে হবিগঞ্জ ক্যাম্পের লেফটেন্যান্ট কমান্ডার নাহিদ হাসান ও সহকারী পুলিশ সুপার (এএসপি) আবদুল্লাহ আল নোমানের নেতৃত্বে রেমা-কালেঙ্গা বনের ভেতরে অভিযান চালানো হয়। এ সময় ৮০ ঘনফুট চাপালিশ কাঠ, একটি করাত, একটি রামদা, একটি দা ও দুইটি বল্লম আব্দুর রউফকে আটক করা হয়।

র্যা বের লেফটেন্যান্ট কমান্ডার নাহিদ হাসান বাংলানিউজকে জানান, চুনারুঘাটে আব্দুল খালেক ও নূর মিয়ার একটি বাহিনী বনাঞ্চলের গা চুরিতে জড়িত। আটক আব্দুর রউফ সেই বাহিনীর সদস্য। এদের বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে। রেমা-কালেঙ্গা রেঞ্জের গাছ কেটে বিভিন্ন জায়গায় বিক্রি করছিল তারা। আজ শনিবার আব্দুর রউফকে আদালতে সোপর্দ করা হবে বলেও তিনি জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৩১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।