ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

আদালত থেকে পালিয়ে যাওয়ার ৩ দিন পর আসামি গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২২
আদালত থেকে পালিয়ে যাওয়ার ৩ দিন পর আসামি গ্রেফতার লুৎফর রহমান

দিনাজপুর: দিনাজপুরে আদালত থেকে পালিয়ে যাওয়া হত্যা মামলার আসামি লুৎফর রহমানকে (৩৫) তিন দিন পর গ্রেফতার করেছে পুলিশ।  

রোববার (১৩ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টায় তাকে দিনাজপুর কোতোয়ালি থানায় হাজির করা হয়।

এর আগে ঢাকার কালিকাপুর থেকে স্থানীয় পুলিশের সহায়তায় তাকে গ্রেফতার করা হয়।

পালিয়ে যাওয়া আসামি লুৎফর রহমান দিনাজপুর সদর উপজেলার আউলিয়াপুর ইউনিয়নের শিকদারহাট এলাকার মোতাহার হোসেনের ছেলে।  

দিনাজপুর কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) আসাদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, গ্রেফতার আসামিকে সোমবার আদালতে সোপর্দ করা হবে।

জানা যায়, বৃহস্পতিবার সকাল ১০টায় ধার্য্য তারিখে হাজিরা দেওয়ার জন্য জেলা কারাগার থেকে পুলিশ প্রিজনভ্যানে করে ৪৭ জন আসামিকে আদালতে নিয়ে আসা হয়। সেখানে লুৎফর রহমানসহ অন্যান্য আসামিদের বুঝে নেয় আদালত পুলিশ। আদালতের কার্যক্রম শুরু হলে এজলাসে ডাক পাওয়ার পর দুই পুলিশ সদস্য আসামি লুৎফর রহমানকে সদর আমলী আদালত-১ এ নিয়ে যাওয়ার সময় কৌশলে পুলিশের কাছ থেকে পালিয়ে যান তিনি। এ সময় ওই আসামির হাতে হ্যান্ডকাপ লাগানো ছিলো বলে জানা যায়। ওই দিন সন্ধ্যা পর্যন্ত আদালত চত্বরসহ বিভিন্ন স্থানে খোঁজ করেও আসামি লুৎফর রহমানের সন্ধান পায়নি পুলিশ।  

আদাতল পুলিশ সূত্রে জানা যায়, ২০২০ সালের ২৮ মে আউলিয়াপুর এলাকায় হত্যার শিকার হন আরিফুল ইসলাম নামের এক ব্যক্তি। এই ঘটনায় বাদী হয়ে আরিফুলের বাবা ওহাবউদ্দিন লুৎফর রহমানসহ ৫ জনের নামে দিনাজপুর কোতোয়ালি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। জি আর মামলা নম্বর ৪০৬/২০। মামলা দায়েরের পর পুলিশ লুৎফরসহ ৫ আসামিকে গ্রেফতার করেন। ৬ মাস আগে পাঁচ আসামির নামে আদালতে অভিযোগপত্র দেন কোতোয়ালি থানার উপ-পুলিশ পরিদর্শক জাহিদ হাসান।  

বাংলাদেশ সময়: ২০৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।