ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

খুলনায় ২২ কোটি টাকার কোকেন ধ্বংস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২২
খুলনায় ২২ কোটি টাকার কোকেন ধ্বংস

খুলনা: খুলনায় আদালত চত্বরে ২২ কোটি টাকার কোকেন ধ্বংস করা হয়েছে।  

সোমবার (১৪ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৪টার দিকে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. মনিরুজ্জামানের উপস্থিতিতে এ কোকেন প্রকাশ্যে ধ্বংস করা হয়।

জুডিসিয়াল আদালতের মালখানার সাব-ইন্সপেক্টর আমির হোসেন বাংলানিউজকে এ তথ্য জানান।

এর আগে ২০১৭ সালের ১১ আগস্ট রাত পৌনে ১০টার দিকে র‌্যাব-৬ খুলনার একটি দল মহানগরীর হাদিস পার্কের সামনে অবস্থান নেয়। এ সময় ওই দলটি গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে ময়লাপোতা মোড়ের পাশে একটি চক্র মাদক কেনাবেচা করছে। এমন সংবাদের ভিত্তিতে তারা সেখানে পৌঁছালে কয়েকজন লোক পালানোর চেষ্টা করে। পরে সোহেল রানা নামের এক ব্যক্তিকে আটক করতে সক্ষম হন র‌্যাব কর্মকর্তারা। পালানোর কারণ জানতে চাইলে সোহেল জানান, তার কাছে কোকেন আছে। পরে র‌্যাব কর্মকর্তারা তার কাছ থেকে ২৩০ গ্রাম কোকেন উদ্ধার করে। যার অনুমানিক মূল্য দুই কোটি ৩০ লাখ টাকা।

সোহেলের কাছ থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে গগনবাবু রোডের একটি বাড়ি থেকে কোকেন বিক্রির মূল হোতা আরিফুর রহমান ছগিরকে গ্রেফতার করা হয়। ছগিরের দেওয়া তথ্য মোতাবেক দাকোপ উপজেলায় রাত তিনটার দিকে অভিযান চালিয়ে বিকাশ চন্দ্র মণ্ডল ও ফজলুর রহমান ফকিরকে গ্রেফতার করা হয়। পরে তাদের দেওয়া তথ্য অনুযায়ী টুটপাড়ায় অভিযান চালিয়ে এস এম এরশাদ আলীকে গ্রেফতার করা হয়। এরপর রূপসা উপজেলার রাজাপুর এলাকায় অভিযান চালিয়ে বিকাশকে গ্রেফতার করা হলে তিনটি কোকেনের প্যাকেট বের করে দেন তিনি। তিন প্যাকেট থেকে পাওয়া যায়  দুই কেজি ২০ গ্রাম কোকেন। এর আনুমানিক মূল্য ২২ কেটি ৫০ লাখ টাকা। পরে র‌্যাব কর্মকর্তা মো. রবিউল ইসলাম বাদী হয়ে ছয় জনের নাম উল্লেখ করে রূপসা থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করেন।

এ মামলায় ২০২১ সালের ৭ অক্টোবর একজনকে মৃত্যুদণ্ড দেন আদালত। আরও পাঁচজনকে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়েছে।

খুলনার সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মশিউর রহমান চৌধুরী এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় দু’জন আসামি আদালতে উপস্থিত ছিলেন। রায়ে আসামি বিকাশকে মৃত্যুদণ্ড ও এক লাখ টাকা জ‌রিমানা করা হয়। এছাড়া সো‌হেল রানা‌কে আমৃত্যু কারাদণ্ড ও এক লাখ টাকা জ‌রিমানা, ছ‌গিরকে ১৫ বছর সশ্রম কারাদণ্ড ও এক লাখ জ‌রিমানা ও অনাদা‌য়ে আরও দুই বছ‌রের বিনাশ্রম কারাদণ্ড এবং বিকাশ, এরশাদ ও ফজলুর রহমান ফ‌কিরকে ১০ বছ‌রের সশ্রম কারাদণ্ড ও ২৫ হাজার টাকা জ‌রিমানা অনাদা‌য়ে আরও এক বছ‌রের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২২
এমআরএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।