ঢাকা, রবিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

সাদা কোচে উপকূল এক্সপ্রেস, যুক্ত হলো এসি আসন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২২
সাদা কোচে উপকূল এক্সপ্রেস, যুক্ত হলো এসি আসন

ঢাকা: ঢাকা-নোয়াখালী-ঢাকার মধ্যে চলাচলরত আন্তঃনগর উপকূল এক্সপ্রেস ট্রেনটি প্রতিস্থাপিত সাদা কোচ দিয়ে কমলাপুর রেলওয়ে স্টেশনে নতুনভাবে উদ্বোধন করেছেন রেলপথ মন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন।

সোমবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে উদ্বোধনকালে নোয়াখালী-১ আসনের সংসদ সদস্য ও রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য এইচ এম ইব্রাহিম উপস্থিত ছিলেন।

রেলমন্ত্রী বলেন, একটি ভারসাম্যপূর্ণ যোগাযোগ মাধ্যম গড়ে তোলার লক্ষ্যে রেলওয়েকে গুরুত্ব দিয়ে সাজানো হচ্ছে। আগামীতে আরও নতুন কোচ এলে নোয়াখালীসহ বিভিন্ন রুটে নতুন ট্রেন সার্ভিস চালু করা সম্ভব হবে।

ট্রেনের টিকিট সম্পর্কে তিনি বলেন, ট্রেনের টিকিট ব্যবস্থায় পরিবর্তন আনার উদ্যোগ গ্রহণ করা হয়েছে, যা অচিরেই জানানো হবে।  

রেলমন্ত্রী বলেন, আন্তঃনগর উপকূল এক্সপ্রেস ট্রেনটিতে আগে কোনো এসি চেয়ার ছিল না। এখন থেকে ৭৮৯ আসন বিশিষ্ট ১৬টি সাদা কোচ দিয়ে চলাচল করবে। এতে এসি চেয়ার ৩৪৯টি ও শোভন চেয়ার থাকবে ৪৪০টি।  

উদ্বোধনী অনুষ্ঠানে রেলপথ মন্ত্রণালয়ের সচিব ড. মো. হুমায়ুন কবীর, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্রনাথ মজুমদারসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২২
এমআইএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।