ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

মাগুরায় ৮ দফা দাবিতে শিক্ষক ফেডারেশনের মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২২
মাগুরায় ৮ দফা দাবিতে শিক্ষক ফেডারেশনের মানববন্ধন

মাগুরা: শিক্ষাব্যবস্থা জাতীয়করণ ও পূর্ণাঙ্গ উৎসবভাতাসহ ৮ দফা দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি দিয়েছেন স্বাধীনতা শিক্ষক কর্মচারী ফেডারেশন।

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) সকালে শহরের প্রেসক্লাবে মানববন্ধন করেন শিক্ষক ফেডারেশন কর্মকর্তা-কর্মচারীরা।

মানববন্ধনে শিক্ষক কর্মচারীরা ৮ দফা দাবি তুলে ধরে বলেন, শিক্ষা ব্যবস্থা জাতীয়করণের ঘোষণার মাধ্যমে বিজ্ঞানভিত্তিক শিক্ষাব্যবস্থা বাস্তবায়ন করা। স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তি করা। মুক্তিযুদ্ধের চেতনা বিরোধীদের অবিলম্বে প্রত্যাহার করে মুক্তিযোদ্ধাদের পক্ষে সৎ এবং যোগ্য ব্যক্তিদের পদায়ন করা। সকল শিক্ষার্থাদের বিনামূল্যে ডিভাইস, খাতা-কলমসহ অন্যন্যা শিক্ষা সামগ্রী প্রদান এবং মাধ্যমিক পর্যায়ে শিক্ষার্থীদের খাবার সরবরাহ করা।

শূন্যদের বিপরীতে ইনডেক্সধারী শিক্ষকদের বদলির ব্যবস্থা করা। শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্ট ও অবসর বোর্ডের জন্য পর্যায়ে অর্থ বরাদ্দ করা। শিক্ষা প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা কমিটিতে রাজনৈতিক মুক্তির দাবি করেন।

অধ্যক্ষ মো. শাহজাহান আলসাম সাজুর সভাপতিত্বে বক্তব্য দেন, প্রফেসর সাজিদুল ইসলাম, মেহেরুননেছা, অধ্যক্ষ মকছেদুর রহমান, অধ্যক্ষ নজরুল ইসলাম, অধ্যক্ষ দিলারা খানম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।