ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গজারিয়া নদীতে লঞ্চ ও বাল্কহেডের সংঘর্ষ 

স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২২
গজারিয়া নদীতে লঞ্চ ও বাল্কহেডের সংঘর্ষ 

ব‌রিশাল: একটি বাল্কহেডের সঙ্গে সংঘর্ষে ঢাকা থেকে বরিশালগামী সুরভি-৭ লঞ্চে ফাটল ধরেছে। বাল্কহেডটি ডুবে গেছে।

বুধবার রাত ১১টায় মুন্সিগঞ্জের কাছে গজারিয়া নদীতে ঘটেছে এ ঘটনা। লঞ্চের মালিক রিয়াজুল কবির বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, অবৈধভাবে রাতে বাল্কহেড চালিয়ে লঞ্চকে ধাক্কা দেয়া হয়েছে। এতে লঞ্চের সামনের দিকের উপরের অংশ ফেটে গেছে। লঞ্চটি নদীর তীরে নোঙর করে  রাখা হয়েছে। যাত্রীরা নিরাপদে আছেন। যাত্রীদের কীর্তনখোলা-১০ নামের একটি লঞ্চে উদ্ধার করে আনার ব্যবস্থা করা হয়েছে।

এদিকে বাল্কহেডটি ডুবে গেছে। পুলিশ ও কোস্ট গার্ড ঘটনাস্থলে পৌঁছেছে। এ বিষয়ে যথাযথ ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানিয়েছেন বিআইডব্লিউটিএ-এর বরিশাল বন্দর কর্মকর্তা মোস্তাফিজুর রহমান।

অপর‌দি‌কে ওই লঞ্চের যাত্রী ও বরিশালের বাবুগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আরিফ হোসেন জানান, ঢাকা থেকে লঞ্চটি বরিশালের উদ্দেশে যাত্রা করার পর হঠাৎ রাত ১১টার দিকে একটি বাল্কহেডের সঙ্গে সংঘর্ষ হয় লঞ্চটির। এরপর বলগেটটি ডুবে যায়। বাল্কহেডে থাকা শ্রমিকদের নদীতে সাঁতার কাটতে দেখা গেছে। এখন কি অবস্থা জানি না।  

তিনি আরও বলেন, লঞ্চ নদীর তীরে নোঙর করে লঞ্চের ক্ষতি হয়েছে কি না তা খতিয়ে দেখছেন লঞ্চের কর্মচারীরা।  

এ বিষয়ে গজা‌রিয়া নৌ পু‌লি‌শ ফা‌ড়ির ডিউটি অফিসার এসআই রু‌বেল জানান, সংঘ‌র্ষে বাল্কহেড‌টি ডু‌বে যায়। ত‌বে এখন পর্যন্ত কেউ নিখোঁজ বা হতাহ‌তের খবর পাওয়া যায়‌নি। ঘটনাস্থ‌লে তা‌দের সদস্যরা র‌য়ে‌ছেন। কিভা‌বে কি হ‌য়ে‌ছে তা খ‌তি‌য়ে দেখা হ‌চ্ছে।

এ‌দি‌কে কীর্তনখোলা-১০ ল‌ঞ্চের সুপারভাইজার মো. সুমন জানান, সদরঘাট থে‌কে সুরভী-৭ লঞ্চ যেখানে র‌য়ে‌ছে সেখা‌নে আমা‌দের লঞ্চ নি‌য়ে যা‌চ্ছি। সুরভীর যাত্রী‌দের নি‌য়ে ব‌রিশা‌লের উ‌দ্দে‌শ্যে রওয়ানা হ‌বো।

বাংলা‌দেশ সময়: ০০৫৫৬ ঘন্টা, ফেব্রুয়া‌রি ১৭, ২০২২
এমএস/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।