ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আটকে রেখে গণধর্ষণের অভিযোগ নিয়ে যা জানালো পুলিশ

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২২
আটকে রেখে গণধর্ষণের অভিযোগ নিয়ে যা জানালো পুলিশ

ঢাকা: ঢাকায় ৪ দিন আটকে রেখে এক তরুণীকে গণধর্ষণের অভিযোগ উঠেছে। কিন্তু ঘটনার বিস্তারিত এখনও নিশ্চিত হতে পারেনি পুলিশ।

তবে তথ্য উদঘাটনের জন্য কাজ চলছে বলে জানা গেছে।

পুলিশের দাবি, ওই তরুণী একেক সময় একেক কথা বলছেন। একবার তার বর্তমান ঠিকানা লালবাগ এলাকায় বললেও পরে বলছেন হাজারীবাগ এলাকায়।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) রাত সোয়া একটার দিকে লালবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এম মোর্শেদ বাংলানিউজকে জানান, ওই তরুণী শারীরিক ও মানসিকভাবে অসুস্থ তাই একেক সময় একেক কথা বলছে। সুস্থ হলে বিস্তারিত জানা যাবে।

তবে তিনি জানান, সর্বশেষ আমরা জানতে পেরেছি তার বাসা হাজারীবাগ থানা এলাকায়। আবার বলছে ধর্ষণের ঘটনা বাসাবো বৌদ্ধ মন্দির এলাকায়। তরুণীর সঙ্গে কথা বলে জানা গেছে হাজারীবাগ থেকেই তাকে নেওয়া হয়েছে বাসাবো বৌদ্ধ মন্দির এলাকায়। বিষয়টি এখন হাজারীবাগ থানা দেখবে।

এদিকে রাতেই হাজারীবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুক্তারুজ্জামান
সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ওই তরুণীর বাসা হাজারীবাগ থানা এলাকায়। পুলিশ বিস্তারিত জানার চেষ্টা করছে।

এদিকে ঢাকা মেডিক্যাল হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টার ওসিসির সমন্বয়কারী ডা. বিলকিস বেগম জানান, বুধবার দিনগত রাতে পুলিশ মেয়েটিকে আমাদের এখানে নিয়ে এসেছিল। প্রথমে মেয়েটির শারীরিক চিকিৎসা দরকার। তাই তাকে হাসপাতালের গাইনি বিভাগে পাঠানো হয়েছে। সেখানে ডিএনএ স্যাম্পলসহ শারীরিক চিকিৎসা শেষে আবার আমাদের এখানে আনবে। তখন আমরা তাকে ভর্তি নিয়ে কাউন্সিলিংসহ যা যা করা দরকার সবই করা হবে।

প্রসঙ্গত ওই তরুণীকে (১৮) তুলে নিয়ে চার দিন আটকে রেখে গণধর্ষণের অভিযোগ পাওয়া যায়। বুধবার (১৬ ফেব্রুয়ারি) রাতে ওই তরুণীকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়।

ওই তরুণী পুলিশের কাছে অভিযোগ করেছেন, তিনি লালবাগ এলাকায় থাকেন। প্রতিবেশী শুভ নামে এক ছেলে তাকে প্রেমের প্রস্তাব দিতেন। এতে রাজি না হওয়ায় গত শনিবার (১২ ফেব্রুয়ারি) সকাল ১০টার দিকে বাসা থেকে বের হলে লালবাগের একটি গলি থেকে শুভ ও শাকিল নামে দুজন তার মুখে রুমাল চেপে ধরে অজ্ঞাত স্থানে নিয়ে যান।

ওই তরুণী আরও অভিযোগ করেন, তাকে নেশা জাতীয় দ্রব্য খাইয়ে পালাক্রমে ধর্ষণ করা হয়েছে। গত চারদিন ধরেই তার ওপর নির্যাতন চালানো হয়েছে। পরে আজ বিকেল পৌনে ৩টার দিকে সোনালি রঙের একটি প্রাইভেটকারে করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসির রাজু ভাস্কর্যের সামনে তাকে ফেলে যায় ধর্ষকরা।

টিএসসি থেকে ওই তরুণীকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিয়ে আসা এক নারী পথচারী বলেন, ওই তরুণী তাকে বলেছেন, তাকে অজ্ঞাত স্থানে আটকে রেখে ধর্ষণ করেছে কয়েকজন। পরে ধর্ষণকারীরা টিএসসি এলাকায় তাকে ফেলে গেছেন। পরে পুলিশের সহায়তায় তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিয়ে আসি।

শাহবাগ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুত হাওলাদার বাংলানিউজকে বলেন, এক তরুণীকে অসুস্থ অবস্থায় টিএসসি এলাকা থেকে উদ্ধার করা হয়েছে। তিনি অসুস্থ। আগে তার চিকিৎসার দরকার। তাকে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তিনি বলেন, ওই তরুণী শারীরিক ও মানসিকভাবে সুস্থ হলে বিস্তারিত জানা যাবে। তবে প্রাথমিকভাবে পুলিশ জেনেছে ওই তরুণীর বাড়ি লালবাগ এলাকায়। সেখান থেকে কে বা কারা তাকে মুখে রুমাল চেপে ধরে অজ্ঞাত স্থানে নিয়ে জোরপূর্বক অনৈতিক কাজ করেছেন। এছাড়া ওই তরুণী নিজেকে ছাত্রী হিসেবে দাবি করছেন। আজ একটি গাড়িতে করে তাকে টিএসসি এলাকায় ফেলে রেখে গেছে বলে অভিযোগ করেছেন ওই তরুণী। বিষয়টি নিয়ে লালবাগ পুলিশের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। এছাড়া ওই তরুণী একেক সময় একেক কথা বলছেন। বিস্তারিত জানতে পুলিশ কাজ করছে।

লালবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এম মোর্শেদ বাংলানিউজকে জানান, ওই তরুণীর বাসা লালবাগ এলাকায়। তবে তিনি ছাত্রী কী না এখনো জানা যায়নি। প্রাথমিকভাবে জানা গেছে তিনি ছাত্রী না। তবে তিনি একেক সময় একেক কথা বলছেন। এখন বলছেন তিনি ঘটনার সময় আরবী পড়তে যাচ্ছিলেন। বিস্তারিত জানতে আমরা কাজ করছি।

বাংলাদেশ সময়: ০২২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২২
এজেডএস/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।