ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিজেএমসির নতুন চেয়ারম্যান মুহাম্মদ সালেহউদ্দিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২২
বিজেএমসির নতুন চেয়ারম্যান মুহাম্মদ সালেহউদ্দিন

ঢাকা: বাংলাদেশ পাটকল কর্পোরেশনের (বিজেএমসি) নতুন চেয়ারম্যান নিয়োগ পেয়েছেন ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মুহাম্মদ সালেহউদ্দিন।

সালেহউদ্দিনকে প্রেষণে এই নিয়োগ দিয়ে বুধবার (১৬ ফেব্রুয়ারি) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

বিজেএমসির চেয়ারম্যানের দায়িত্ব চালিয়ে আসা অতিরিক্ত সচিব আব্দুর রউফকে গত ১১ নভেম্বর সচিব পদে পদোন্নতি দিয়ে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে পদায়ন করা হয়। এরপর গত ১৩ ডিসেম্বর বিজেএমসির নতুন চেয়ারম্যান নিয়োগ দেওয়া হয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের অতিরিক্ত সচিব মো. খায়রুল আলম সেখকে। কিন্তু তিনি সেখানে যোগ দেননি। এজন্য তার ওই নিয়োগ আদেশটি বাতিল করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। এর মধ্যে বিজেএমসির পরিচালক (পরিকল্পনা) হায়দার জাহান ফারাস অতিরিক্ত হিসেবে চেয়ারম্যানের দায়িত্ব পালন করে আসছিলেন।  

জনপ্রশাসন মন্ত্রণালয়ের অপর আদেশে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব মো. ওমর ফারুককে বাংলদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) সচিব নিয়োগ দেওয়া হয়েছে।  

এর আগে গত ৬ ফেব্রুয়ারি বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আলী হোসেনকে বিডার সচিব নিয়োগ দেওয়া হয়েছিল। এখন সেই নিয়োগ আদেশটি বাতিল করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ০৯০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২২
এমআইএইচ/এএটি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।