ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটে বাজুসের ২ দিনের প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২২
সিলেটে বাজুসের ২ দিনের প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত

সিলেট: বাংলাদেশ জুয়েলার্স সমিতিকে (বাজুস) শক্তিশালী করার লক্ষ্যে দেশের প্রতিটি বিভাগে প্রতিনিধি সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি গঠন ও সদস্য সংগ্রহ করার উদ্যোগ নিয়েছে বাজুস।

এরই ধারাবাহিকতায় মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) ও বুধবার (১৬ ফেব্রুয়ারি) দুই দিনব্যাপী সিলেট বিভাগে বাজুসের প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সম্মেলনে উপস্থিত ছিলেন- বাজুসের সাবেক সভাপতি ও বর্তমান সাংগঠনিক কমিটির চেয়ারম্যান ডা. দিলীপ রায়, সিনিয়র সহ-সভাপতি গুলজার আহমেদ ও সহ-সভাপতি আনোয়ার হোসেন।

ডা. দিলীপ রায় বলেন, জুয়েলারি ব্যবসায়ীদের দাবির পেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে স্বর্ণ নীতিমালা ঘোষণা করেছেন, তার আলোকেই জুয়েলারি শিল্পের হারানো ঐতিহ্য ফিরে পাবেন।

তিনি বলেন, বাজুসের বর্তমান সভাপতি সায়েম সোবহান আনভীরের নেতৃত্বে আমরা প্রতিটি বিভাগে প্রতিনিধি সম্মেলন করার উদ্যোগ নিয়েছি। সিলেট বিভাগের মাধ্যমে আমরা বিভাগীয় প্রতিনিধি সম্মেলনের কার্যক্রম শুরু করেছি। ধারাবাহিকভাবে প্রতিটি বিভাগে এই প্রতিনিধি সম্মেলন করা হবে। আগামী ২৫ ফেব্রুয়ারি রংপুর বিভাগে, ২৭ ফেব্রুয়ারি রাজশাহী বিভাগে, ৩ মার্চ খুলনা বিভাগে, ৪ মার্চ বরিশাল বিভাগে সম্মেলন অনুষ্ঠিত হবে। এরপর ঢাকা ও ময়মনসিংহ বিভাগে বিভাগীয় প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হবে। জুয়েলারি ব্যবসায়ী সবাইকে বাজুসের সদস্য হওয়ার আহ্বান জানান তিনি।

তিনি বলেন, বাজুস বর্তমান সভাপতির নেতৃত্বে জুয়েলারি শিল্পে নতুন দিগন্তের সূচনা হচ্ছে। দেশেই গোল্ড রিফাইনারি হচ্ছে, এখন আর বিদেশের ওপর নির্ভর করতে হবে না। দেশের চাহিদা মিটিয়ে বিদেশে রপ্তানি করে বৈদেশিক মুদ্রা অর্জন করা সম্ভব হবে। তাই আমাদের সভাপতি জুয়েলারি শিল্প উন্নয়নে ব্যবসায়ীদের জুয়েলারি কারখানা গড়ে তুলতে আহ্বান জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১২৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।