ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

মালদ্বীপের প্রতিরক্ষামন্ত্রীর সঙ্গে সেনাপ্রধানের বৈঠক

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২২
মালদ্বীপের প্রতিরক্ষামন্ত্রীর সঙ্গে সেনাপ্রধানের বৈঠক

ঢাকা: মালদ্বীপের প্রতিরক্ষামন্ত্রী মারিয়া আহমেদ দিদি এবং চিফ অব ডিফেন্স ফোর্স মেজর জেনারেল আব্দুল্লাহ শামালের সঙ্গে পৃথক দ্বিপক্ষীয় বৈঠক করেছে দেশটিতে সফররত বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, বুধবার (১৬ ফেব্রুয়ারি) মালদ্বীপ ন্যাশনাল ডিফেন্স ফোর্স (এমএনডিএফ)-এর সদর দপ্তরে এসব বৈঠক অনুষ্ঠিত হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মালদ্বীপ ন্যাশনাল ডিফেন্স ফোর্স (এমএনডিএফ)-এর সদর দপ্তরে পৌঁছালে সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদকে গার্ড অব অনার প্রদান করা হয়। এ সময় মালদ্বীপের প্রতিরক্ষামন্ত্রী এবং চিফ অব ডিফেন্স ফোর্সসহ ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তারা সেনাবাহিনী প্রধানকে অভ্যর্থনা জানান।

আইএসপিআর জানায়, মালদ্বীপের প্রতিরক্ষামন্ত্রী মারিয়া আহমেদ দিদির সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে উভয় দেশের মধ্যে সেনাবাহিনীর সহযোগিতার বিষয়ে আলোচনা হয়।

পরবর্তীতে চিফ অব ডিফেন্স ফোর্স মেজর জেনারেল আব্দুল্লাহ শামালের সঙ্গে দ্বিপক্ষীয় সাক্ষাতে দুই দেশের সেনাবাহিনীর স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে পারস্পারিক সহযোগিতা বৃদ্ধির লক্ষ্যে আলোচনা করেন সেনাবাহিনী প্রধান।

এরপর জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ তার প্রতিনিধিদলসহ চিফ অব ডিফেন্স ফোর্স এবং ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় বাংলাদেশ সেনাবাহিনীর প্রতিনিধি দলের নেতৃত্ব দেন।

এছাড়া তিনি মালদ্বীপ ন্যাশনাল ডিফেন্স ফোর্সের উপস্থিত সব অফিসার এবং জেসিওদের সঙ্গে মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন। সেখানে তিনি তাদের উদ্দেশ্যে বক্তব্য প্রদান করেন।

রাতে মালদ্বীপের চিফ অব ডিফেন্স ফোর্সের আমন্ত্রণে সেনাবাহিনী প্রধানের সম্মানে আয়োজিত নৈশভোজে প্রতিনিধি দলসহ যোগদান করেন জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, মালদ্বীপে সেনাবাহিনী প্রধানের এই সফরের মধ্য দিয়ে উভয় দেশের মধ্যকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক এবং সহযোগিতার বন্ধন আরও সুদৃঢ় হবে বলে আশা করা যায়।

বাংলাদেশ সময়: ২১৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২২
এমইউএম/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।