ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

নির্বাচন প্রক্রিয়াকে প্রশ্নবিদ্ধ করা বিএনপির অভ্যাস: শিক্ষামন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২২
নির্বাচন প্রক্রিয়াকে প্রশ্নবিদ্ধ করা বিএনপির অভ্যাস: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

চাঁদপুর: বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছে, গত কয়েকমাসে নির্বাচন প্রক্রিয়াকে সক্রিয়, সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ করবার জন্য যতগুলো প্রদক্ষেপ গ্রহণ করা হয়েছে, তার প্রত্যেকটি প্রদক্ষেপ গ্রহণ করেছে শেখ হাসিনা সরকার। এগুলো আমাদের দীর্ঘদিনের দাবী।

 

মন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত যখন ক্ষমতায় ছিল, তারা এসব কাজগুলো করেইনি বরং এখন নানা ধরনের কথা বলছে। তারা তখন নির্বাচনের নামে যে প্রহসন করেছে, তার কথা নাই বললাম। আজকে তারা যেসব কথা বলছে এটি সব সময়ই তাদের অভ্যাসগত ব্যাপার। অর্থাৎ নির্বাচন পক্রিয়াকে প্রশ্নবিদ্ধ করা। বিএনপির কাছে ওই নির্বাচনই গ্রহনযোগ্য যাতে তাকে জয়ী ঘোষণা করা হয়। এটাত গণতন্ত্র হতে পারে না।

শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) বেলা ১১টায় শহরের ষোলঘর চাঁদপুর টেকনিক্যাল স্কুল এ- কলেজের পঞ্চমতলা ভিতবিশিষ্ট অ্যাকাডেমিক ভবন কাম ওয়ার্কশপের ভিত্তি প্রস্তর স্থাপন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, আমি বিশ্বাস করি জাতি এখন আর রাজনীতির নামে অপরাজনীতি চায় না। গণতন্ত্র যেভাবে এগিয়ে চলছে, মানুষের অধিকার প্রতিষ্ঠিত হচ্ছে, জীবন যাত্রার মান উন্নয়ন হচ্ছে, দেশ এগিয়ে যাচ্ছে আর এসব জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বেই সম্ভব হচ্ছে।

চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সানজিদা শাহনাজ, জনপ্রতিনিধসহ আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের  নেতাকর্মী এ সময় উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৩১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২২
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।