ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

নিজের প্রস্তাবিত ব্যক্তি সিইসি, সরকারকে জাফরুল্লাহর অভিনন্দন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২২
নিজের প্রস্তাবিত ব্যক্তি সিইসি, সরকারকে জাফরুল্লাহর অভিনন্দন কাজী হাবিবুল আউয়াল- ডা. জাফরুল্লাহ চৌধুরী

ঢাকা: প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) হিসেবে নিয়োগ পেয়েছেন সাবেক জ্যেষ্ঠ সচিব কাজী হাবিবুল আউয়াল। অনুসন্ধান কমিটির কাছে তার নাম প্রস্তাব করেছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি এবং প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

 

১৮ ফেব্রুয়ারি গণস্বাস্থ্য কেন্দ্রে অনুষ্ঠিত এক আলোচনা সভায় ডা. জাফরুল্লাহ চৌধুরী নিজেই এ কথা জানান।

নিজের প্রস্তাবিত ব্যক্তি সিইসি হিসেবে নিয়োগ পাওয়ায় খুশি ডা. জাফরুল্লাহ চৌধুরী। এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, সরকার এবং হাবিবুল আউয়াল দুজনকেই আমি অভিনন্ধন জানাচ্ছি। হাবিবুল আউয়ালের পারিবারিক তেজ আছে। তার অতীত ইতিহাসও বলে তিনি একজন দৃঢ়চেতা ব্যক্তি। আমি আশা করব, তিনি তার অতীত রেকর্ড অক্ষুণ্ন রাখবেন, বিবেকবোধ দিয়ে কাজ করবেন। আমরা তার পাশে আছি।

অন্যান্য নির্বাচন কমিশনার হিসেবে নিয়োগ পেয়েছেন, সাবেক জেলা ও দায়রা জজ বেগম রাশিদা সুলতানা, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবীব খান, সাবেক সিনিয়র সচিব মো. আলমগীর ও সাবেক সিনিয়র সচিব আনিছুর রহমান।

কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন নতুন নির্বাচন কমিশনের (ইসি) শপথগ্রহণ অনুষ্ঠান হবে রোববার। এদিন বিকেল সাড়ে চারটায় সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনারদের শপথ বাক্য পাঠ করাবেন প্রধান বিচারপতি।

বাংলাদেশ সময়: ০২২১ ঘণ্টা, ফেব্রুয়রি ২৭, ২০২২
আরকেআর/এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।