ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

মদ্যপ বিএসএফ সদস্য সীমান্ত পেরিয়ে বাংলাদেশে, পতাকা বৈঠকে ফেরত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২২
মদ্যপ বিএসএফ সদস্য সীমান্ত পেরিয়ে বাংলাদেশে, পতাকা বৈঠকে ফেরত

নওগাঁ: নওগাঁর ধামইরহাট সীমান্তে মদ্যপ অবস্থায় উদ্ধার হওয়া বিএসএফ সদস্য (৪০) দিলিপ কুমারকে ব্যাটেলিয়ন পর্যায়ে পতাকা বৈঠকের মাধ্যমে ভারতে কাছে হস্তান্তর করা হয়েছে।

রোববার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে কালুপাড়া সীমান্তের ২৭১/৪ এস নম্বর মেইন পিলার এলাকায় বিএসএফের হাতে তাকে হস্তান্তর করা হয়েছে।

এর আগে, শনিবার রাত সাড়ে ৮টার দিকে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) সদস্য দিলিপ কুমার ইউনিফর্ম পরিহিত অবস্থায় মদপান করে মাতাল অবস্থায় ২৭১/৪এস নম্বর মেইন পিলার দিয়ে বাংলাদেশে প্রবেশ করে চিৎকার-চেঁচামেচি শুরু করে। পরে ধামইরহাট উপজেলার কালুপাড়া গ্রামবাসীরা তাকে আটক করে স্থানীয় কালুপাড়া বিজিবি ক্যাম্পে সংবাদ দিলে বিজিবি সদস্যরা তাকে উদ্ধার করে।

পত্নীতলা ১৪-বিজিবির লে. কর্নেল এসএম নাদিম আরেফিন সুমন বাংলানিউজকে বলেন, ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ সদস্য দিলিপ কুমার মদ্যপ অবস্থায় বাংলাদেশের সীমানায় প্রবেশ করে। তারপর স্থানীয় গ্রামবাসীরা তাকে ঘিরে ফেলে। পরে তারা আমাদের খবর দিলে তাকে উদ্ধার করা আমাদের হেফাজতে নেয়া হয়। এসময় তার কাছ থেকে একটি একটি অস্ত্র, হ্যান্ড গ্রেনেড ও ১০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

তিনি আরো বলেন, রোববার দুপুরে কালুপাড়া সীমান্তের ২৭১/৪ এস নম্বর মেইন পিলার এলাকায় বিজিবি-বিএসএফের ব্যাটলিয়নের পর্যায়ে পতাকা বৈঠকে ভারতীয় বিএসএফের পক্ষে নেতৃত্ব দেন ১৩৭ বিএসএফের কমান্ডেন্ট কর্নেল শ্রী বাজরাজ ইয়াদাত। বৈঠক শেষে আনুষ্ঠানিকভাবে আটক বিএসএফ সদস্য দিলিপ কুমারকে ১৩৭ বিএসএফ কমান্ডেন্টের কাছে হস্তান্তর করা হয়।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।