ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

শিক্ষা বিস্তারে আ.লীগ সরকার আন্তরিক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২২
শিক্ষা বিস্তারে আ.লীগ সরকার আন্তরিক

পিরোজপুর: মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, আওয়ামী লীগ সরকারের আমলে দেশে শিক্ষার প্রসার ঘটেছে।
জাতিকে শিক্ষিত হিসেবে গড়ে তুলতে শেখ হাসিনা অত্যন্ত আন্তরিক।

তাই তিনি দেশের শিক্ষা ব্যবস্থাকে আধুনিকায়ন, বিনা বেতনে শিক্ষার্থীদের পাঠদান, বৃত্তি প্রদান, বিনামূল্যে পাঠ্যবই দেওয়াসহ বিভিন্ন পদক্ষেপ নিয়েছেন।   

সোমবার (২৮ ফেব্রুয়ারি) উপজেলার শ্রীরামকাঠীতে ‘শ্রীরামকাঠী মহাবিদ্যালয়’ নামে একটি নতুন কলেজের ভিত্তিপ্রস্তর স্থাপন
অনুষ্ঠানের সুধি সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে তিনি একথা বলেন।  

এদিন দুপুরে ওই কলেজ মাঠে কালেজের প্রতিষ্ঠাতা ও পরিচালনা কমিটির সভাপতি এসএম রোকনুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মো. আব্দুল্লাহ আল সাদিদ, ইউপি চেয়ারম্যান মো. আলতাফ হোসেন বেপারী, উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ মো. মোস্তাফিজুর রহমান রঞ্জু, সাবেক প্রধান শিক্ষক মো. মোতাহার হোসেন হাওলাদার প্রমুখ।

জানা যায়, উপজেলার শ্রীরামকাঠী, শেখমাটিয়া, সদর উপজেলার কলাখালী, শিকদার মল্লিক এ ৪ ইউনিয়নের শিক্ষার্থীদের কলেজে লেখা-পড়ার জন্য কোনো ভালো ব্যবস্থা না থাকায় এখানে একটি কলেজ স্থাপন করা হয়। চলতি বছরের ৪ জানুয়ারি শিক্ষা মন্ত্রণালয় কলেজটি স্থাপনের অনুমতি দেয়। এতে এই এলাকার গরিব শিক্ষার্থীরা পাঠ দানের সুযোগ পাবে ও শিক্ষা বিস্তারে কলেজটি অগ্রণী ভূমিকা রাখবে বলে স্থানীয়দের দাবি।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।