ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

সাত দিনের মধ্যে সিংড়াকে মাদকমুক্ত করার নির্দেশ পলকের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৯ ঘণ্টা, মার্চ ১, ২০২২
সাত দিনের মধ্যে সিংড়াকে মাদকমুক্ত করার নির্দেশ পলকের

নাটোর: আগামী সাত দিনের মধ্যে সব মাদক ব্যবসায়ীর তালিকা প্রস্তুত করে তাদের গ্রেফতারের মধ্য দিয়ে সিংড়াকে মাদকমুক্ত করার নির্দেশনা দিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি। একই সঙ্গে ৪টি জেলার সমন্বয়ে সব অপরাধ নিয়ন্ত্রণে সভা করারও নির্দেশনা দেওয়া হয়।

 

সোমবার (২৮ ফেব্রুয়ারি) দুপুর সোয়া ১টার সময় নাটোরের সিংড়া উপজেলা পরিষদ হলরুমে উপজেলা আইনশৃঙ্খলা ও মাসিক সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি এই নির্দেশনা দেন।  

এসময় প্রতিমন্ত্রী বলেন, সব অপরাধের মূলই হচ্ছে মাদক প্রবণতা। এই মাদক সমাজ ধ্বংস করছে, রাষ্ট্র কাঠামো দুর্বল করতে সহায়তা দিচ্ছে। তাই সমাজ ও দেশকে মাদকের ভয়াবহতা থেকে রক্ষায় পুলিশ বাহিনী, জনপ্রতিনিধি ও সাংবাদিক বন্ধুদের কাজ করতে হবে। যাতে তাদের সঠিক তালিকা দেখে আইনগত ব্যবস্থা নেওয়া যায়।  

তিনি বলেন, কোনো মাদক ব্যবসায়ীর কাছ থেকে পুলিশের কোনো সদস্য যেন কোনো সুবিধা না নেয়, সে বিষয়ে সবাইকে সজাগ থাকতে হবে। কারণ দুই একজন পুলিশ সদস্যের সহযোগিতার কারণে একদিকে পুলিশের ভাবমূর্তি বিনষ্ট হচ্ছে, অপরদিকে মাদক বিক্রেতা ও সেবনকারীদের সংখ্যাও বাড়ছে। তাই সময় থাকতে সবাইকে সজাগ থেকে মাদকের ভয়াল ছোবল থেকে আমাদের নতুন প্রজন্মদের রক্ষা করতে হবে। নান্দনিক ও মানবিক সিংড়া গড়ে তুলতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।  

সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এমএম সামিরুল ইসলামের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক, সিংড়া পৌরসভার মেয়র মো. জান্নাতুল ফেরদৌস, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কামরুল হাসান কামরান, মহিলা ভাইস চেয়ারম্যান শামিমা হক রোজি, সিংড়া থানার ওসি নুরে আলম সিদ্দিকীসহ ১২টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তা ও সাংবাদিক।

বাংলাদেশ সময়: ০৯৪৭ ঘণ্টা, ০১ মার্চ, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।