ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

তালায় গ্রিন ম্যানের বর্ণমালা উৎসব

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৪ ঘণ্টা, মার্চ ১, ২০২২
তালায় গ্রিন ম্যানের বর্ণমালা উৎসব

সাতক্ষীরা: সাতক্ষীরার তালায় স্বেচ্ছাসেবী সংগঠন গ্রিন ম্যানের আয়োজনে অনুষ্ঠিত হলো বর্ণমালা উৎসব।

সোমবার (২৮ ফেব্রুয়ারি) বেলা ১১টায় তালা বি দে সরকারি উচ্চ বিদ্যালয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দেড় শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে এই উৎসবের আয়োজন করে সংগঠনটি।

উৎসবে বর্ণ নিয়ে খেলা, কুইজ প্রতিযোগিতা, উপস্থিত বক্তৃতা ও কবিতা আবৃত্তিতে অংশ নেন শিক্ষার্থীরা।

এতে কুইজ প্রতিযোগিতায় প্রথম হয়েছে অরিত্র সরকার, দ্বিতীয় অন্তু পাল ও তৃতীয় হয়েছে মোরসালিন। এছাড়া উপস্থিত বক্তৃতায় বিজয়ী হয়েছে দশম শ্রেণীর শান্ত দেবনাথ। পরে অতিথিবৃন্দ বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

গ্রিন ম্যানের প্রতিষ্ঠাতা ইমরান রাব্বির সঞ্চালনায় বর্ণমালা উৎসবের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার রহমান ও তালা বি দে সরকারি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মহিনূর ইসলাম।

এসময় আরও উপস্থিত ছিলেন- তালা বি দে সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মো. ফেরদাউস রহমান, মো. আহসান হাবীব, মো. মঞ্জুরুল ইসলাম, মো. আলী মণ্ডল, মো. আশিকুজ্জামান, গ্রীন ম্যানের সদস্য রাজু ইসলাম, কাজী মুজাদ্দিদ, রিদওয়ানুল ইসলাম, দিপ্র প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ৫২'র ভাষা আন্দোলনের ধারাবাহিকতায় মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে বাংলাদেশ স্বাধীন হয়েছে। ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে। মুক্তিযুদ্ধের প্রশ্নে কোনো বিতর্কের সুযোগ নেই। সর্বত্র মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের মাধ্যমেই সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলা সম্ভব।  

বাংলাদেশ সময়: ১০১২ ঘণ্টা, মার্চ ০১, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।