ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

আলোচনা-সমঝোতার আশা সিইসির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৭ ঘণ্টা, মার্চ ১, ২০২২
আলোচনা-সমঝোতার আশা সিইসির প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল

সাভার (ঢাকা): রাজনৈতিক নেতারা আলোচনার মধ্য দিয়ে একটি সমঝোতায় আসবেন, এমন আশাবাদ জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

তিনি বলেছেন, যেহতু আগামী নির্বাচনের দায়িত্ব আমাদের কাছে এসেছে, তাই আমরা কীভাবে রাজনৈতিক দলগুলোর সঙ্গে যোগাযোগ করবো সে বিষয়ে নিজেদের মধ্যে আলোচনা করবো।

এখনই কিছু বলতে পারবো না। রাজনৈতিক নেতারা আলোচনার মধ্য দিয়ে একটি সমঝোতায় আসবেন, এমটানই আমরা আশা করছি।

মঙ্গলবার (০১ মার্চ) জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানানোর পর তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।  

কাজী হাবিবুল আউয়াল বলেন, জাতীয় স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করতে পেরেছি এটা আমাদের জন্য অনেক বড় সম্মান।  

সমঝোতার প্রশ্নে তিনি বলেন, আমাদের সহকর্মীদের সঙ্গে মিটিং করে, নিজেদের মধ্যে কাজ করবো। আমরা কীভাবে আগাবো সে বিষয়ে আমাদের আরও চিন্তা-ভাবনা করতে হবে। সেটি যথা সময়ে সবাইকে জানানো হবে।

কোনো ধরনের প্রেসার (চাপ) আছে কিনা এমন প্রশ্নের উত্তরে হেসে তিনি বলেন, আমার নিজেরই উচ্চ রক্তচাপ রয়েছে।  ওই প্রেসারের সঙ্গে আরেকটু দায়িত্বের চাপও রয়েছে।  

রাজনৈতিক প্রেসার (চাপ) প্রসঙ্গে তিনি বলেন, এটার কোনো প্রশ্নই আসে না। এধরনের কোনো প্রেসার আমাদের কারোরই নেই। আমরা স্বাধীনভাবে কাজ করি, স্বাধীনভাবেই কাজ করবো। সফলতা কী হয় সেটা সবাইকে জানাবো।

এ সময় উপস্থিত ছিলেন চার নির্বাচন কমিশনার অবসরপ্রাপ্ত জেলা ও দায়রা জজ রাশেদা সুলতানা এমিলি, অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আহসান হাবীব খান, অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব মো. আলমগীর ও আনিছুর রহমান, ইসি সচিব হুমায়ুন কবির খোন্দকার, ঢাকা জেলা প্রশাসক সহিদুল ইসলাম, ঢাকা জেলা পুলিশ সুপার মারুফ হোসেন সরদার ও ঢাকা জেলার সিনিয়র নির্বাচন কমিশনার মনির হোসাইন খান।

বাংলাদেশ সময়: ১১৫৬ ঘণ্টা, মার্চ ০১, ২০২২
এসএফ/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।