ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধু জনপ্রশাসন পদকের আবেদনের সময় বাড়লো

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, মার্চ ১, ২০২২
বঙ্গবন্ধু জনপ্রশাসন পদকের আবেদনের সময় বাড়লো

ঢাকা: বঙ্গবন্ধু জনপ্রশাসন পদকের জন্য আবেদন জমা দেওয়ার সময়সীমা বাড়ানো হয়েছে।

আবেদন জমার সময়সীমা ৫ দিন বাড়িয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে সম্প্রতি সংশ্লিষ্টদের চিঠি পাঠানো হয়।

জনপ্রশাসনের চিঠিতে জানানো হয়, ২৮ ফেব্রুয়ারির পরিবর্তে আগামী ৫ মার্চ পর্যন্ত আবেদন করা যাবে।

বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক-২০২২ দেওয়ার লক্ষ্যে পদক ব্যবস্থাপনা, পদক সংক্রান্ত কার্যক্রম ও ইলেকট্রনিক পদ্ধতিতে পরিচালনার জন্য বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক ব্যবস্থাপনা সিস্টেম bpaa.mopa.gov.bd সাইটের মাধ্যমে উন্মুক্ত করা হয়েছে। এ সিস্টেমের মাধ্যমে আবেদন দাখিলের শেষ তারিখ ২৮ ফেব্রুয়ারির পরিবর্তে ৫ পর্যন্ত পুনঃনির্ধারণ করা হয়েছে।

পদক ব্যবস্থাপনা কার্যক্রমের জন্য পূর্বে ঘোষিত অন্যান্য সময়সূচি অপরিবর্তিত থাকবে বলেও চিঠিতে জানানো হয়।

‘বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক নীতিমালা, ২০২২’ অনুযায়ী, ব্যক্তি, দল ও প্রতিষ্ঠান পর্যায়ে বঙ্গবন্ধু জনপ্রশাসন পদকের সংখ্যা হবে ১২টি।

পুরস্কার হিসেবে একটি স্বর্ণপদক (২১ ক্যারেট মানের ১৫ গ্রাম ওজনের) এবং রাষ্ট্রীয় মনোগ্রাম সংবলিত সম্মাননাপত্র দেওয়া হবে।

ব্যক্তিগত অবদানের জন্য ২ লাখ টাকা, দলগত অবদানের জন্য ৫ লাখ টাকা দেওয়া হবে। দলগত অবদানের ক্ষেত্রে দলের সর্বোচ্চ সদস্য সংখ্যা হবে পাঁচজন। দলের প্রত্যেক সদস্যকে স্বর্ণপদক, সম্মাননাপত্র ও ক্রেস্ট দেওয়া হবে এবং নগদ পুরস্কারের ৫ লাখ টাকা সদস্যদের মধ্যে সমভাবে বণ্টন করা হবে। প্রতিষ্ঠানের ক্ষেত্রে স্বর্ণপদক, ক্রেস্ট ও সম্মাননাপত্র দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২২
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।