ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

নদী দূষণ: সাভার চামড়াশিল্প নগরীর ৭ ট্যানারি বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, মার্চ ১, ২০২২
নদী দূষণ: সাভার চামড়াশিল্প নগরীর ৭ ট্যানারি বন্ধ

সাভার (ঢাকা): হাইকোর্টের নির্দেশনা অমান্য করে অপরিশোধিত তরল বর্জ্য পার্শ্ববর্তী ধলেশ্বরী নদীতে ফেলায় সাভারে ৭ ট্যানারিকে বন্ধ করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১ মার্চ) বিকেলে উপজেলার হেমায়েতপুরে তেঁতুলঝোড়া ইউনিয়নের বিসিক চামড়াশিল্প নগরীতে পরিবেশ অধিদফতরের মনিটরিং অ্যান্ড এনফোর্সমেন্ট শাখার যৌথভাবে এ অভিযান চালিয়ে এই ব্যবস্থা নিয়েছে।

এনফোর্সমেন্ট কার্যক্রমের অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আলী রাজিব মাহমুদ মিঠুন৷

পরিবেশ অধিদফতর জানায়, হাইকোর্টের নির্দেশনা অমান্য করে অপরিশোধিত তরল বর্জ্য নির্গমনের মাধ্যমে পার্শ্ববর্তী ধলেশ্বরী নদী দূষণ করায় বিসিক চামড়া শিল্প নগরীর মেসার্স সিটি লেদার, ইউসুফ ব্রাদার্স টেনারিজ (প্রা.) লি., মেসার্স সাথী লেদার লি., গ্রেট ইস্টার্ণ ট্যানারি (প্রা.) লি., বাংলা ট্যান লেদার প্রোডাক্টস লি., ফেনী লেদার লি. ও মেসার্স পূবালী ট্যানারিতে অভিযানে  চালিয়ে পানি ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নকরণ ও কারখানাগুলো বন্ধ করে দেওয়া হয়।

এসময় পরিবেশ অধিদফতরের ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক রবিউল আওয়াল খান, হায়াত মাহমুদ রকিব ও পরিদর্শক প্রতীক ইসলাম উপস্থিত ছিলেন। এছাড়া আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদের প্রয়োজনীয় আইনগত সহযোগিতা দেয়।

বাংলাদেশ সময়: ১৯৩১ ঘণ্টা, ১ মার্চ, ২০২২
এসএফ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।