ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

আয়নাবাজ সোহাগের সহযোগী গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৮ ঘণ্টা, মার্চ ১০, ২০২২
আয়নাবাজ সোহাগের সহযোগী গ্রেফতার

ঢাকা: কদমতলীর টিটু হত্যা মামলায় যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডপ্রাপ্ত আসামি ও আয়নাবাজ সোহাগের অন্যতম সহযোগী মোহাম্মদ মামুন শেখকে (২৮) গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১০)।

বৃহস্পতিবার (১০ মার্চ) ভোরে নারায়ণগঞ্জের সোনারগাঁ থানার মেঘনা ঘাট এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

র‌্যাব জানায়, ২০১৭ সালে আদালত মামুনের বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডে দণ্ডিত করেন। আদালতের রায় প্রকাশের পর মামুন শেখ আত্মগোপনে চলে যান। আত্মগোপনে গিয়ে মিথ্যা পরিচয়ে জাহাজ মিস্ত্রি হিসেবে বিভিন্ন এলাকায় কাজ করে আসছিলেন তিনি।

র‌্যাব-১০ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মাহফুজুর রহমান বলেন, ২০১০ সালের ২৬ নভেম্বর কদমতলী থানার আউটার সার্কুলার রোডে নোয়াখালী পট্টিতে পূর্ব শত্রুতার জের ধরে হুমায়ুন কবির ওরফে টিটুকে গুলি করে হত্যা করা হয়। আলোচিত হত্যাকাণ্ডে জড়িত আসামিরা হলেন- মোহাম্মাদ মামুন শেখ (৩৩), সোহাগ ওরফে বড় সোহাগ (৩৪), সোহাগ ওরফে ছোট সোহাগসহ (৩০) অজ্ঞাত আরও ৩-৪ জন।

টিটু হত্যা মামলার দ্বিতীয় আসামি হিসেবে ২০১৪ সালে গ্রেফতার মামুন কারাগার থেকে জামিনে মুক্তি পান। এর পর থেকেই তিনি পলাতক ছিলেন। ২০১৭ সালের ২৮ ডিসেম্বর আদালত মোহাম্মাদ মামুন শেখকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডে দণ্ডিত করেন। আদালতের রায় প্রকাশের পর মামুন শেখ আত্মগোপনে চলে যায়।

মামুনকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে তিনি বলেন, সে নিজেকে লুকিয়ে রাখার জন্য মুন্সিগঞ্জে ছয় মাস, যশোরে নয় মাস, মেঘনা ঘাট লাকি ডগইয়ার্ডে পাঁচ মাস, ধামুরাইতে চার মাস, নবীনগরে দুই মাস, মেঘনা ঘাট মদিনা ডগইয়ার্ডে সাত মাস করে বিভিন্ন এলাকায় মিথ্যা পরিচয়ে জাহাজ মিস্ত্রি হিসেবে কাজ করে।

গ্রেফতার মামুন পেশায় একজন জাহাজ মেরামত মিস্ত্রি। এ পেশার আড়ালে তিনি মাদক ব্যবসা, ছিনতাই, ডাকাতি ও কন্ট্রাক্ট কিলিংসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করে আসছিলেন। তার নামে কদমতলী থানায় দুটি হত্যা মামলাসহ চারটি মামলা রয়েছে বলেও জানান র‌্যাবের এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, মার্চ ১০, ২০২২
পিএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।