ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

বাংলাবাজার রুটে ৬ ফেরিতে চলছে যানবাহন পারাপার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৭ ঘণ্টা, মার্চ ১০, ২০২২
বাংলাবাজার রুটে ৬ ফেরিতে চলছে যানবাহন পারাপার

মাদারীপুর: বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে দুইটি রোরোসহ ছয়টি ফেরি চলাচল করছে। প্রতিদিন সকাল ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা-৫টা পর্যন্ত ফেরিগুলো শুধুমাত্র ছোট যানবাহন পারাপার করে থাকে।

রোরো ফেরি যুক্ত হওয়ায় ভোগান্তি কিছুটা কমেছে বলে নৌরুট ব্যবহারকারীরা জানান। এছাড়া আগের নিয়ম অনুযায়ী সন্ধ্যা নেমে এলে ফেরি চলাচল বন্ধ হয়ে যায় বাংলাবাজার- শিমুলিয়া নৌরুটে।  

বিআইডব্লিউটিসি’র বাংলাবাজার ঘাট সূত্রে জানা যায়, প্রতিদিন সকাল থেকে বিকেল পর্যন্ত বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে রোরো ফেরি সুফিয়া কামাল ও বেগম রোকেয়া, কে-টাইপ ফেরি কুঞ্জলতা ও কুমিল্লা এবং ফ্ল্যাট ফেরি রায়পুরা ও রানীগঞ্জ চলাচল করছে। শুধুমাত্র ছোট পরিবহন পারাপার করা হয় ফেরিতে। বিকেল সাড়ে ৪টার পর এই নৌরুটে বন্ধ রাখা হয় ফেরি চলাচল। ফ্ল্যাট ফেরি ছাড়া অন্য ফেরিগুলো মাঝিকান্দি রুটে নিয়ে যাওয়া হয়। রাতে বাড়তি আরো ৪টি ফেরি যুক্ত হয় মাঝিকান্দি রুটে।  

ঢাকাগামী মাইক্রোবাস চালক মো.জলিল জানান, রোরো ফেরি থাকায় নৌরুটে ভোগান্তি কিছুটা কমেছে। তবে ঈদের আগে ফেরির সংখ্যা ও সময় না বাড়লে ঈদ মৌসুমে চরম দুর্ভোগ পোহাতে হতে পারে।

বিআইডব্লিউটিসি’র টার্মিনাল সুপারেনটেন্ডেন্ট মো. কামরুল জানান, বাংলাবাজার ঘাটে গাড়ির তেমন কোনো চাপ নেই। রোরোসহ ৬টি ফেরি চলছে দিনের বেলায়। যানবাহন নির্বিঘ্নেই পারাপার হচ্ছে।

বাংলাদেশ সময়: ২০৪২ ঘণ্টা, মার্চ ১০, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।