ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

সাজাপ্রাপ্ত আসামি হুজিবির সংগঠক গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩২ ঘণ্টা, মার্চ ১১, ২০২২
সাজাপ্রাপ্ত আসামি হুজিবির সংগঠক গ্রেফতার

ঢাকা: নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদের (হুজিবি) সংগঠক ও বিস্ফোরক মামলায় ১০ বছর ৬ মাস সাজাপ্রাপ্ত পলাতক আসামি শরিফুজ্জামান ওরফে মিন্টু ওরফে ওবায়দুল্লাহ ওরফে মাহি ওরফে শরিফকে (৩৫) গ্রেফতার করেছে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)।

শুক্রবার (১১ মার্চ) সকালে রাজধানীর উত্তরা পশ্চিম থানা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

এটিইউর সহকারী পুলিশ সুপার (এএসপি-মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) ওয়াহিদা পারভীন জানান, ২০১৩ সালের ৭ অক্টোবর তুরাগ থেকে হুজিবির সংগঠক খলিলুর রহমান শাহরিয়ার (৩২), কাদের মুয়াক্ষের (৫০), শরিফুজ্জামান (২৭) ও মাকছুদুর রহমানকে (২৭) গ্রেফতার করা হয়। সে সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ অস্ত্র, গুলি ও বিস্ফোরক জব্দ করা হয়েছে।

গ্রেফতারদের মধ্যে খলিলুর রহমান হুজিবির পলাতক কেন্দ্রীয় নেতা ও হুজিবির পরিবর্তিত সংগঠন তামিরুত-আত-দ্বীনের প্রধান সংগঠক ছিলেন। শরিফুজ্জামান হুজিবির পরিবর্তিত সংগঠনে অর্থ সম্পাদক হিসেবে কাজ করতেন।

শরিফুজ্জামান আদালত থেকে জামিনে বের হয়ে পলাতক হয়ে দীর্ঘদিন ধরে উত্তরা পশ্চিম থানা এলাকায় আত্মগোপনে ছিলেন। তিনি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ সম্পন্ন করে এবং ফ্রি-ল্যান্সিং করে জীবিকা নির্বাহ করতেন।

শরিফুজ্জামানকে তুরাগ থানায় দায়েরকৃত মামলায় আদালতে সোপর্দ করার বিষয়টি প্রক্রিয়াধীন বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, মার্চ ১১, ২০২২
পিএম/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।