ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

জার্মান নারীর বিয়েতে সয়াবিন তেল উপহার!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৬ ঘণ্টা, মার্চ ১২, ২০২২
জার্মান নারীর বিয়েতে সয়াবিন তেল উপহার! ৫ লিটার সয়াবিন তেল।

বরিশাল: প্রণয়ের সম্পর্ক থেকে বিয়ে, অতপর স্বামী-সন্তানকে সঙ্গে নিয়ে সুদূর জার্মানি থেকে বরিশালে ছুটে আসেন আলিসা থেওডোরা পিত্তা। বরিশালের ছেলে রাকিব হোসেন শুভর সঙ্গে জামার্নিতে পরিচয়ের পর পরিণয়, এরপর বিয়ে হয় তাদের।

তবে, সেখানে বাঙালি রীতি অনুযায়ী ঢাক-ঢোল পিটিয়ে তাদের বিয়ের অনুষ্ঠানের আয়োজন করা হয়নি। তবে, এবার বাংলা রীতিতে বরিশালের মাটিতে হলো তাদের বিয়ের অনুষ্ঠান।

শুক্রবার (১১ মার্চ) বরিশাল সদর উপজেলার চরবাড়িয়ার উলাল বাটনা এলাকার বাসিন্দা ও চরবাড়িয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি শহিদুল ইসলামের বাড়িতে অনুষ্ঠিত হয় আলিসার বৌ-ভাত।  

অনুষ্ঠানে পাঁচ লিটারের এক বোতল সয়াবিন তেল উপহার দিয়ে আলোড়ন সৃষ্টি করেছেন বিয়েতে নিমন্ত্রিত বরিশালের একজন গণমাধ্যমকর্মী পারভেজ রাসেল।

তিনি জানান, বর্তমান প্রেক্ষাপটে দেশে আলোচিত ঘটনা সয়াবিন তেলের মূল্য বৃদ্ধি কিংবা তেল সংকট এসব বিষয়। এসব কারণসহ বিদেশি মেয়ের সঙ্গে দেশি ছেলের এ বিয়েতে বাড়তি আনন্দ দিতেই এমন ধরনের উপহার দেওয়া।

শুভর বাবা শহিদুল ইসলাম জানান, ৬৫টি বড় বড় পাত্রে বিয়ের রান্নার আয়োজন করা হয়, যেখানে দুপুরে খাওয়ার জন্য তিন হাজার মানুষের খাবারের আয়োজন ছিল। সবকিছু ভালোভাবে সম্পন্ন হয়েছে।  
বিয়ের প্রতিটি আয়োজন দেখে ছেলের বউ ও তার বান্ধবী বেশি খুশি বলেও জানান তিনি।

ইতোমধ্যে শ্বশুরবাড়ির আথিতেয়তায় বেশ খুশি আলিসা। বিয়ের অনুষ্ঠানের পাশাপাশি গ্রামের বিভিন্ন জায়গা ঘুরে বেড়ানো, ছবি তোলায় সময় কাটাচ্ছেন তিনি ও তার বান্ধবী। সবার সঙ্গে হাসিমুখে কথা বলায় এরই মধ্যে পরিণত হয়েছেন সবার মধ্যমণিতে। তার প্রতি আদর-যত্নের কমতি রাখছেন না প্রতিবেশীরাও।

এর আগে, বুধবার (৯ মার্চ) সন্ধ্যায় আলিসার শ্বশুর শহিদুল ইসলামের বাড়িতেই গায়ে হলুদের আয়োজন করা হয়। যেখানে আলিসা ও শুভকে হলুদ মাখান স্বজনরা। এরপর আজ বৌভাত অনুষ্ঠানে উভয়ই বিয়ের সাজ সাজেন। অনুষ্ঠানে আমন্ত্রিতদের যখন খাবার দেওয়া হয় তখন সেখানে উভয়কেই দেখা যায় খোঁজখবর নিতে।

এদিকে বিয়ের এ আয়োজন ঘিরে বাড়ির দুই প্রান্তে প্রায় দুই কিলোমিটার সড়কজুড়ে বাহারি রঙের আলোকসজ্জা করা হয়েছে। সেসঙ্গে বসানো হয় তোরণও। অন্যদিকে বাড়ির পাশের মাঠে করা হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।

বাংলাতদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, মার্চ ১২, ২০২২
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ