ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

সাভারে ছয় কলেজছাত্র হত্যা মামলার ফাঁসির আসামির মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, মার্চ ১৪, ২০২২
সাভারে ছয় কলেজছাত্র হত্যা মামলার ফাঁসির আসামির মৃত্যু

গাজীপুর: সাভারে ছয় কলেজছাত্র হত্যা মামলায় কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে বন্দি মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি নিহর ওরফে জমসের আলী (৪৪) মারা গেছেন।

সোমবার (১৪ মার্চ) দুপুর সাড়ে ১২টার দিকে তাকে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহর ওরফে জমসের আলী ঢাকার সাভার থানার বড়দেশী পূর্বপাড়া এলাকার মনসুর আলীর ছেলে।

কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মো. গিয়াস উদ্দিন বাংলানিউজকে জানান, কারাগারে সকালে প্রেসার কমে গিয়ে অসুস্থ হয়ে পড়েন নিহর ওরফে জমসের আলী। এ সময় তাকে কারা হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে নিহর ওরফে জমসের আলীকে মৃত ঘোষণা করে। তিনি সাভারে ছয় কলেজছাত্র হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত হয়ে এ কারাগারে বন্দি ছিলেন। এ  কারাগারে তার হাজতি নং-৫১৯১/এ। তাকে ২০২১ সালের ১৯ ডিসেম্বর ঢাকা কেন্দ্রীয় কারাগার কেরানীগঞ্জ থেকে এ কারাগারে পাঠানো হয়। তার বিরুদ্ধে সাভার থানার মামলা নং ৬৪(৭)১১ দায়রা নং-২৯৯/১৩ ধারা- ৩০২/৩৪/২০১ রুজু ছিল। আইনি প্রক্রিয়া শেষে মরদেহ নিহত জমসের আলীর স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, মার্চ ১৪, ২০২২
আরএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।