ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

সুবিধাবঞ্চিত শিশুদের বই দেওয়ার আহ্বান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, মার্চ ১৪, ২০২২
সুবিধাবঞ্চিত শিশুদের বই দেওয়ার আহ্বান

ঢাকা: বইমেলা উপলক্ষে বিকাশের উদ্যোগে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য বই সংগ্রহের উদ্যোগে সবাইকে সম্পৃক্ত হওয়ার আহ্বান জানিয়েছেন সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মাসরুর আরেফিন ও জনপ্রিয় অভিনেতা ইরেশ যাকের।

গত কয়েক বছরের ধারাবাহিকতায় এবারও বইমেলা উপলক্ষে বিকাশের উদ্যোগে সুবিধাবঞ্চিত শিশুদের স্কুল, কিছু প্রাথমিক বিদ্যালয়সহ বিভিন্ন প্রতিষ্ঠানের লাইব্রেরিতে বই দেওয়া হবে।

মেলায় আসা ক্রেতা-পাঠক-লেখক-দর্শনার্থীদের দেওয়া বই, দেশজুড়ে বিকাশ গ্রাহকসেবা কেন্দ্র, সুপার শপগুলোতে গ্রাহকদের দেওয়া বই এবং বিকাশের পক্ষ থেকে দেওয়া বইগুলোকেই স্বেচ্ছাসেবী সংগঠন অভিযাত্রিক ফাউন্ডেশনের মাধ্যমে এ লাইব্রেরিগুলোতে বিতরণ করা হবে।

এরই অংশ হিসেবে রোববার (১৩ মার্চ) মেলায় বিকাশের বই সংগ্রহ বুথে নিজের লেখা বই দিয়ে এ আহ্বান জানান জনপ্রিয় লেখক, সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মাসরুর আরেফিন। এর আগে, বই মেলায় এসে শিশুদের বই দিয়ে একই আহ্বান জানান জনপ্রিয় অভিনেতা ইরেশ যাকের, অভিনেত্রী অপি করিম ও অভিযাত্রিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা আহমেদ ইমতিয়াজ জামি।

প্রসঙ্গত, বইমেলা উপলক্ষে গত দুই বছরে এ উদ্যোগের মাধ্যমে ২২ হাজার ৬৫০টি বই বিতরণ করেছে বিকাশ। এবারের বই বিতরণ কার্যক্রমকে সফল করে তুলতে মেলা প্রাঙ্গণে পাঁচটি বিশেষ বুথ তৈরি করেছে বিকাশ। এছাড়া, বিকাশের বিভিন্ন গ্রাহকসেবা কেন্দ্র, আগোরা, মীনাবাজারের আউটলেটে বুথ স্থাপন করা হয়েছে। বুথে এসে নতুন পুরাতন সব ধরনের বই দিতে পারছেন আগ্রহীরা।

এবারও অমর একুশে গ্রন্থমেলার পৃষ্ঠপোষক বিকাশ। পাশাপাশি গত কয়েক বছরের ধারাবাহিকতায় বইমেলায় বিকাশ পেমেন্টে বই কিনলে ১০ শতাংশ সর্বোচ্চ ১৫০ টাকা ক্যাশব্যাক পাচ্ছেন গ্রাহকরা। প্রতিদিন সবচেয়ে বেশি বিকাশ পেমেন্ট করা ১০ জন গ্রাহক পাচ্ছেন ২০০ থেকে এক হাজার টাকা পর্যন্ত পুরস্কার। এছাড়া মেলার দর্শনার্থীদের জন্য বিশুদ্ধ পানির আয়োজন, যাদের প্রয়োজন তাদের হুইল চেয়ারে মেলা ঘুরে দেখার সুযোগ, শিশুদের জন্য পাপেট শো আয়োজনসহ বসার ব্যবস্থাও করেছে বিকাশ।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, মার্চ ১৪, ২০২২
এসই/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।