ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

দেশি-বিদেশি ব্র্যান্ডের নকল প্রসাধনী জব্দ, গ্রেফতার ২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৬ ঘণ্টা, মার্চ ১৪, ২০২২
দেশি-বিদেশি ব্র্যান্ডের নকল প্রসাধনী জব্দ, গ্রেফতার ২

ঢাকা: রাজধানীর চকবাজারে দেশি-বিদেশি ব্র্যান্ডের নকল প্রসাধনী তৈরি ও বাজারজাত করার অভিযোগে দুজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর গোয়েন্দা লালবাগ বিভাগ।  

সোমবার (১৪ মার্চ) বিষয়টি নিশ্চিত করেছে পুলিশ।

এর আগে রোববার (১৩ মার্চ) বিকেলে চকবাজার থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতাররা হলেন- রমজান ও সুজন মিয়া।

গোয়েন্দা লালবাগ বিভাগের অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিমের সহকারী পুলিশ কমিশনার মো. ফজলুর রহমান জানান, রাজধানীর চকবাজারে ১-২ বছর যাবৎ দাস লেনের একটি ভবনে দেশি-বিদেশি বিভিন্ন ব্র্যান্ডের নকল প্রসাধনী প্রস্তুত হচ্ছে। প্রসাধনীগুলো দেশের প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে যাচ্ছে। এ তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে দুজনকে গ্রেফতার করা হয়। এ সময় নকল জনসন বেবি লোসন ৫৭৬ পিস, নকল জনসন বেবি সাবান এক হাজার পিস, নকল জনসন অলিভওয়েল ও নেচারাল সিনককারি ২৮৮ পিস, নকল জনসন বেবি সাবানের কাগজের খালি মোড়ক ১০০টি, নকল ভ্যাসলিন হেয়ার টনিক ৭২ পিস, নকল অলিভওয়েল জেল ১৪০ পিস, জাফরান হেয়ার গ্রোথ থেরাপি ১০০ পিস, নকল লতা হারবাল স্ক্রিন ব্রাইট ক্রিম ৪৩২ পিস ও নকল কিরণমালা একটিভ গোল্ড মেহেদী ২৮৮ পিস জব্দ করা হয়।

তিনি আরও জানান, প্রসাধনী সামগ্রী তৈরির ওই কারখানায় কোনো ক্যামিস্ট ও ল্যাবরেটরি নেই। তারা এসব প্রসাধনী তৈরির কোনো বৈধ কাগজপত্র দেখাতে পারেনি। ওই কারখানার মালিক অবৈধভাবে দেশি-বিদেশি নামিদামি বিভিন্ন ব্র্যান্ডের নকল প্রসাধনী বেবী লোশন, বেবী সাবান, বেবী অয়েল, ফেস ওয়াস, ক্রিম, মেহেদী ইত্যাদি তৈরি করে রাজধানীসহ সারাদেশে বিক্রি করে আসছিল। এ বিষয়ে চকবাজার মডেল থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়েছে। ওই কারখানার মালিক পলাতক। তাকে গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, মার্চ ১৪, ২০২২
এমএমআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।