ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

শান্তির স্লোগানে হেঁটেই টেকনাফ থেকে তেঁতুলিয়া যাচ্ছেন ফেনীর মুরাদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৪ ঘণ্টা, মার্চ ১৫, ২০২২
শান্তির স্লোগানে হেঁটেই টেকনাফ থেকে তেঁতুলিয়া যাচ্ছেন ফেনীর মুরাদ এস মুরাদ জুবায়েদ (মাঝে)

ফেনী: ‘যুদ্ধ নয়, শান্তি চাই’ স্লোগানে কক্সবাজারের টেকনাফ থেকে তেঁতুলিয়া পর্যন্ত পদযাত্রা শুরু করেছেন এস মুরাদ জুবায়েদ নামের যুবক। তিনি ফেনীর ছাগলনাইয়া উপজেলার বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীনের ছেলে।

এ উপলক্ষে সোমবার (১৪ মার্চ) সন্ধ্যায় ফেনী প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলন করেন তিনি।

মুরাদ জুবায়েদ গাজীপুরের টঙ্গী সরকারি কলেজ থেকে ইংরেজিতে মাস্টার্স শেষ করেছেন। অক্সিজেন নামে তার একটি প্রতিষ্ঠান আছে। জানান, তাকে সার্বিকভাবে সহযোগিতা করছেন গাজীপুর-২ আসনের এমপি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এবং ফেনী-২ আসনের এমপি নিজাম উদ্দিন হাজারী।

তিনি আরও জানান, ৭ ও ২৬ মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে বিশ্ব শান্তির লক্ষ্যে ‘শান্তির জন্য হাঁটা’ শিরোনামে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মহান স্বাধীনতার যুদ্ধে অংশগ্রহণকারী সব মুক্তিযোদ্ধাদের উৎসর্গ করবেন।

মুরাদ জুবায়েদ জানান, কক্সবাজারের টেকনাফ থেকে শুরু করা ২০ দিনের এ পদযাত্রা আগামী ২৬ মার্চ পঞ্চগড়ের তেঁতুলিয়ার জিরো পয়েন্টে গিয়ে শেষ করার ইচ্ছা রয়েছে। প্রতিদিন তিনি ৫০ কিলোমিটার পথ পাড়ি দেবেন। এসময় তাকে সহযোগিতা করবে একটি মিনি পিকআপ ও একজন সহকারি। ওই মিনি পিকআপটি ঘরের আদলে, সেখানে তিনি রাত্রি-যাপন করবেন। এ পদযাত্রার ২০ দিনে তিনি ২০টি স্লোগান ধারণ করেছেন। সেগুলো হল ‘বর্ণবাদ না’, ‘যুদ্ধ না’, ‘আত্মহত্যা না’, ‘ধর্ষণ না’, ‘ক্ষুধা না’, ‘পশু নিষ্ঠুরতা না’, ‘অরণ্য উজাড় না’, ‘নিরক্ষরতা না’, ‘খাদ্য অপরাধ না’,     প্রতারণা না’, ‘অশ্লীলতা না’, ‘মানব পাচার না’, ‘অসততা না’, ‘অপরাধ না’, ‘গৃহহীনের জন্য হাঁটা’, ‘মাদক নয়’, ‘হিংসা নয়’, ‘গণহত্যা নয়’, ‘দুর্নীতি না’ এবং ‘দূষণ নয়’।

তিনি যুব সমাজকে ময়লা-আবর্জনা নির্দিষ্ট স্থানে ফেলার আহ্বান জানিয়ে বলেন, ২০ দিনে ২০টি স্লোগান সম্বলিত টি-শার্ট পরে হাঁটবেন।

বাংলাদেশ সময়: ১১৪১৪ ঘণ্টা, ১৫ মার্চ, ২০২২
এসএইচডি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।