ঢাকা, সোমবার, ১০ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

জাতীয়

উখিয়ায় ব্যবসায়ী জসিম হত্যার প্রধান অভিযুক্ত গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, মার্চ ১৫, ২০২২
উখিয়ায় ব্যবসায়ী জসিম হত্যার প্রধান অভিযুক্ত গ্রেফতার অভিযুক্ত নয়ন

কক্সবাজার: কক্সবাজারের উখিয়ার মরিচ্যা বাজারের চাঞ্চল্যকর জসিম হত্যা মামলার প্রধান অভিযুক্ত মোহাম্মদ নয়নকে (২৮) গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার (১৫ মার্চ) দুপুরে র‌্যাবের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়।

 

এর আগে, সোমবার (১৪ মার্চ) বিকেলে উখিয়ার জালিয়াপালং এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। নয়ন উপজেলার হলদিয়া পালং রুমখা ক্লাসপাড়া এলাকার বদিউল আলমের ছেলে।

র‌্যাব জানিয়েছে, ব্যবসায়ী জসিম খুন হওয়ার পর থেকে নয়ন আত্মগোপনে ছিলেন। সুনির্দিষ্ট গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সোমবার তাকে গ্রেফতার করা হয়েছে।

এর আগে চলতি বছরের ১০ ফেব্রুয়ারি রাত সাড়ে ১২টার দিকে জসিম মরিচ্যা বাজার নিজ ব্যবসা প্রতিষ্ঠান থেকে বাসায় ফেরার পথে নিখোঁজ হন ব্যবসায়ী জসিম। পরিবারের পক্ষ থেকে বিভিন্ন স্থানে খোঁজ নিয়ে সন্ধান না পেয়ে উখিয়া থানায় নিখোঁজ সংক্রান্ত সাধারন ডায়েরি করা হয়। পরে নয়নকে প্রধান আসামি করে একটি অপহরণ মামলা দায়ের করা হয়। যার নং ৬৯/২০২২। নিখোঁজ হওয়ার ছয় দিন পরে ১৫ ফেব্রুয়ারি নিজ ব্যবসা প্রতিষ্ঠানের গোডাউন থেকে জসিমের গলিত মরদেহ উদ্ধার করা হয়।

স্থানীয়রা জানিয়েছেন, মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) সকালে রাস্তা দিয়ে চলাচলের সময় জসিমের গোডাউন থেকে পচা গন্ধ পেয়ে উখিয়া থানায় বিষয়টি অভিহিত করলে উখিয়া থানার পুলিশ ঘটনাস্থলে এসে গোডাউনের তালা ভেঙে জসিম উদ্দিনের গলিত মরদেহ উদ্ধার করে। এ ঘটনার পর থেকে প্রধান আসামি মোহাম্মদ নয়ন (২৮) গ্রেফতার এড়ানোর জন্য আত্মগোপনে চলে যায়।

র‌্যাবের সহকারী পরিচালক (ল অ্যান্ড মিডিয়া) মো. বিল্লাল উদ্দিন জানান, ব্যবসায়ী জসিমের গলিত মরদেহ উদ্ধারের পর থেকে হত্যাকাণ্ডের প্রধান আসামি নয়নকে গ্রেফতার করতে গোয়েন্দা তৎপরতা শুরু করে র‌্যাব। আসামি অত্যন্ত সুপরিকল্পিতভাবে গ্রেফতার এড়াতে উদ্দেশ্যে বারবার তার অবস্থান পরিবর্তন করে। সর্বশেষ সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে সোমবার জালিয়াপালং এলাকায় থেকে আত্মগোপন থাকা অবস্থায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে নয়ন স্বীকার করেছে জসিমের সঙ্গে তার ব্যবসায়িক সম্পর্কের টানাপড়েন, আর্থিক লেনদেন সংক্রান্ত বিষয়ে ঝগড়া হয়। এমনকি হত্যার হুমকি দেওয়ার ঘটনাও ঘটে ছিল।

পরে আইনি প্রক্রিয়া শেষে তাকে উখিয়া থানায় হস্তান্তর করা হবে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, মার্চ ১৫, ২০২২
এসবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।