ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

ত্রিশালে ৫ বস্তা বই জব্দ, মাদরাসা সুপারকে শোকজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, মার্চ ২২, ২০২২
ত্রিশালে ৫ বস্তা বই জব্দ, মাদরাসা সুপারকে শোকজ জব্দ করা বই।

ময়মনসিংহ: ময়মনসিংহের ত্রিশাল উপজেলায় ২০২১-২২ শিক্ষাবর্ষে সরকারের দেওয়া বিনামূল্যের ৫ বস্তা বই বিক্রির সময় জব্দ করা হয়েছে। এ ঘটনার অভিযোগে উপজেলার হদ্ধের ভিটা দাখিল মাদরাসার ভারপ্রাপ্ত সুপার আইয়ুব আলীকে শোকজ করা হয়েছে।

 এ ঘটনায় উপজেলা প্রশাসনের ভেতরে-বাইরে তোলপাড় সৃষ্টি হয়েছে।

সোমবার (২১ মার্চ) দুপুরে সুপার আইয়ুব আলীকে এ শোকজ নোটিশ দেওয়া হয়। এ সত্যতা নিশ্চিত করেছেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. জিল্লুর রহমান আনাম।

তিনি জানান, মাদরাসা সুপার যে কাজ করেছেন তা দুঃখজনক। এ ঘটনায় ওই মাদরাসা সুপারকে শোকজ করা হয়েছে। আগামী তিন কার্যদিবসের মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়েছে। পরে তার জবারের পরিপ্রেক্ষিতে ঘটনা তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

স্থানীয় এলাকাবাসী নাজিম উদ্দিন, জামাল উদ্দিন ও ফরহাদ হোসেন বলেন ১৯ মার্চ (শনিবার) বিকেলে সরকারি বই দাঁড়িপাল্লা দিয়ে মেপে বস্তা ভর্তি করছিলেন মাদরাসা সুপার।  
এ সময় বই কী করছেন জানতে চাইলে সুপার বলেন ‘বই উপজেলা সদরে পাঠাচ্ছি। ’  পরে মাদরাসার দপ্তরী ফারুক হোসেন জানান, ‘সুপার বইগুলো চুরি করে বিক্রি করে দিচ্ছেন। ’ 
তখন আমরা বাধা দিয়ে বিদ্যালয়ের গোডাউনে তালা লাগিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করি। এ সুযোগে মাদরাসা সুপার পালিয়ে যায়। এ ঘটনায় ২০ মার্চ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা বই বিতরণ কমিটির সভাপতি আক্তারুজ্জামান ঘটনাস্থলে পরিদর্শন করেন।

তিনি জানান, অভিযোগের সত্যতা পেয়ে জব্দ করা বইসহ গোডাউন সিলগালা করা হয়েছে। এ ঘটনায় শোকজ নোটিশের জবাব পেয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

অভিযোগ বিষয়ে জানতে চাইলে মাদরাসার ভারপ্রাপ্ত সুপার আইয়ুব আলী বলেন, ‘বই বিক্রির জন্য বস্তাবন্দী করা হয়নি।  মূলত বইগুলো অন্যত্র সরিয়ে রাখার জন্য গুছিয়ে রাখছিলাম।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, মার্চ ২২, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।