ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

কর্মসংস্থান ছাড়াও অন্যান্য বিষয় উন্নয়নে আগ্রহী বাংলাদেশ-ওমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫১ ঘণ্টা, মার্চ ২৪, ২০২২
কর্মসংস্থান ছাড়াও অন্যান্য বিষয় উন্নয়নে আগ্রহী বাংলাদেশ-ওমান ছবি: রাজীন চৌধুরী

ঢাকা: শুধুমাত্র কর্মসংস্থান নয়, বরং বাংলাদেশ এবং ওমান নিজেদের মধ্যে আরও বহুমুখী সম্পর্ক উন্নয়নে অঙ্গীকারবদ্ধ বলে জানিয়েছেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন এবং ওমানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের আন্ডার সেক্রেটারি শেখ খলিফা আল হার্থি।

বৃহস্পতিবার (২৪ মার্চ) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় বাংলাদেশ ও ওমানের মধ্যে ফরেন অফিস কনসালটেন্ট -এফওসি বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

বৈঠক শেষে এক চুক্তি স্বাক্ষর আয়োজনে সাংবাদিকদের এসব কথা জানান উভয় দেশের নেতারা।

বৈঠকে উভয় দেশের ব্যবসা-বাণিজ্য, বিনিয়ােগ, শ্রমবাজারসহ বিভিন্ন বিষয়ে আলােচনা হয়।

এ সময় পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন বলেন, ওমানে আমাদের প্রায় ৭ লাখ দক্ষ জনশক্তি রয়েছে। এর বাইরেও আমরা আমাদের সম্পর্কে আরও উন্নয়ন করতে আগ্রহী। দুটি দেশ একত্রে কাজ করলে আমরা আরও ভালো করতে পারবো। বিশেষ করে ওমান বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী। এক্ষেত্রে ব্যবসায়িক সম্পর্ক আরও বাড়বে উন্নয়ন হবে এবং দু'দেশের মধ্যে সম্পর্ক জোরদার হবে।

ওমানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের আন্ডার সেক্রেটারি শেখ খলিফা আল হার্থি বলেন, ওমানে এখন বাংলাদেশের কমিউনিটি সবথেকে বড়। আমি আশা করি আমাদের লেবার রিলেশন আরও ভালো হবে বাংলাদেশে ওমান বিনিয়োগ করতে আগ্রহী। বাংলাদেশের যেমন ভিশন আছে, তেমনি ওমানেরও একটা ভিশন আছে। এই দুই দেশের মধ্যে আমদানি-রপ্তানি, ভ্রমণ, খাদ্য নিরাপত্তাসহ আরও বিভিন্ন সম্পর্ক জোরদার হবে বলে আশা রাখছি। বাংলাদেশের জন্য আমাদের শুভকামনা।

আয়োজনে দুই দেশের সরকারি পদস্থরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৫১ ঘণ্টা, মার্চ ২৪, ২০২২
এইচএমএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।