ঢাকা, সোমবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সোশ্যাল মিডিয়ায় কনফিডেন্সের সঙ্গে ভাঙলো পিরিয়ড ট্যাবু

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, মার্চ ২৪, ২০২২
সোশ্যাল মিডিয়ায় কনফিডেন্সের সঙ্গে ভাঙলো পিরিয়ড ট্যাবু ...

ঢাকা: সোশ্যাল মিডিয়াজুড়ে চলছে কনফিডেন্সের ঝড়। পিরিয়ড নিয়ে বিভিন্ন সামাজিক ট্যাবুকে উপেক্ষা করে নারী-পুরুষ নির্বিশেষে ফার্মেসি বা সুপারশপে গিয়ে স্যানিটারি ন্যাপকিনের প্যাক ও দোকানদারের সঙ্গে ছবি তুলে পোস্ট করছেন সোশ্যাল মিডিয়ার জনপ্রিয় ইনফ্লুয়েন্সাররা।

পিরিয়ড নিয়ে সংকোচ না করে তারা ব্রাউন কাগজে মুড়িয়ে নয়, বরং প্রকাশ্যে কনফিডেন্সের সঙ্গে স্যানিটারি ন্যাপকিন কিনে এই বার্তা দেন যে পিরিয়ড কোনো লজ্জার বিষয় না, সমাজে লুকানোর মত কিছুই না। এটি খুবই স্বাভাবিক একটি ব্যাপার এবং সবাইকে এটি স্বাভাবিকভাবেই মেনে নিতে হবে। একইসঙ্গে তারা সহায়তামূলক আচরণের জন্য দোকানদারকেও ধন্যবাদ জানান।

কনটেন্ট ক্রিয়েটর ও সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার শামস আফরোজ চৌধুরী, কনটেন্ট ক্রিয়েটর ও সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার কামরুন নাহার ডানা, ইনফ্লুয়েন্সার ও ক্রিকেট প্রোগ্রাম হোস্ট নীল হুরেরজাহান, ইনফ্লুয়েন্সার ও অনলাইন টিচার সাকিব বিন রশীদ, ফুড ব্লগার ফায়জা, নারীদের ট্রাভেল গ্রুপের প্রতিষ্ঠাতা সাবিরা মেহরিন, হিউম্যান নিউট্রিশন কোচ রোসালিন হাবিবসহ আরও অনেকেই নিজেদের জন্য অথবা স্ত্রীর জন্য স্যানিটারি প্যাড কিনে যুক্ত হন কনফিডেন্স ছড়িয়ে দেয়ার এই উদ্যোগে। সবশেষে তারা সকল মেয়েদেরকে অনুপ্রেরণা দেয় এই বলে ‘দুনিয়াটা তোমার প্লে-গ্রাউন্ড, প্লে উইথ কনফিডেন্স’।

কনফিডেন্সের এই মুভমেন্টকে অনেকেই সাধুবাদ জানান, আবার সমালোচনাও করেছেন পিরিয়ডের মত বিষয়টিকে এভাবে তুলে ধরার জন্য। তবে ইতিবাচক কথাই বেশি দেখা গিয়েছে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মগুলোতে।

নতুন লুকে বাজারে আসা স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের প্রোডাক্ট সেনোরা কনফিডেন্স পিরিয়ডের সময় লাইফের প্লে বাটন স্টপ না করে কনফিডেন্সের সঙ্গে এগিয়ে যাওয়ার কথা বলে।

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, মার্চ ২৪, ২০২২
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।