ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

একসঙ্গে চার সন্তানের জন্ম দিলেন ব্রাহ্মণপাড়ার শিরিন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭ ঘণ্টা, মার্চ ২৫, ২০২২
একসঙ্গে চার সন্তানের জন্ম দিলেন ব্রাহ্মণপাড়ার শিরিন চার নবজাতক

কুমিল্লা: একসঙ্গে চার সন্তানের জন্ম দিয়েছেন কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার গৃহবধূ শিরিন আক্তার। নবজাতকদের মধ্যে তিনজন ছেলে ও একজন মেয়ে।

বর্তমানে মাসহ চার নবজাতক সুস্থ আছে।

জানা গেছে, চার সন্তানের প্রসূতি শিরিন আক্তার উপজেলার চান্দলা ইউনিয়নের চারিপাড়া এলাকার বাসিন্দা। ৮ বছর আগে ২০১৪ সালে তার বিয়ে হয় পাশের শশীদল ইউনিয়নের গঙ্গানগর গ্রামের চা বিক্রেতা সাইফুল ইসলামের সঙ্গে। তিনি এখনও স্থানীয় একটি বাজারে চা বিক্রি করে পরিবারের ভরণপোষণ করেন।  

বুধবার (২৩ মার্চ) প্রসব বেদনা শুরু হলে তাকে কুমিল্লার একটি প্রাইভেট হসপিটালে ডাক্তার নাজমা মজুমদার লিরার তত্ত্বাবধানে ভর্তি করা হয়। পরে বুধবার রাতেই সেখানে চার সন্তানের জন্ম দেন তিনি।

চার সন্তানের বাবা সাইফুল ইসলাম বলেন, বিয়ের এক বছর পর আমার একটা মাইয়া হইছে। সাত বছর পর আমার চার মানিক দুনিয়াত আইছে। এর চাইতে বড় খুশি আমি কেমনে হমু! আমার তিন আব্বা আর এক মার লাইগা সবাইর কাছে দোয়া চাই।  

তিনি বলেন, আমি আল্লাহর কাছে শোকরিয়া আদায় করি। কিন্তু আমি খুবই টেনশনে আছি চা বেইচ্চা আমার পাঁচ ছেলে মেয়েরে কেমনে চালামু।  

চার সন্তানের দাদি মর্জিনা বেগম বলেন, আমার আগের একটা নাতিন আছে। এবার আরও তিন নাতি আর এক নাতিন দুনিয়াত আইছে। সবাই ভালা আছে। আমি খুবই খুশি আছি। সবাই দোয়া কইরবেন আমার ভাই বোইনের লাইগা।  

ডাক্তার নাজমা মজুমদার লিরা বলেন, আমি প্রথম দিক থেকে চেষ্টা করছিলাম নরমাল ডেলিভারি করতে। কিন্তু এই প্রসূতির প্রথম বাচ্চাটার পজিশন ভালো ছিল না এবং এর আগে উনার সিজার হয়েছে। তাই এক রকম বাধ্য হয়ে সার্জারি করতে হয়েছে। আমি তাদের পারিবারিক অবস্থার কথা শুনেছি। আমার পক্ষ থেকে যা যা করা যায় আমি সবই করব।

বাংলাদেশ সময়: ২০১৪ ঘণ্টা, মার্চ ২৫, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।