ঢাকা, বৃহস্পতিবার, ১৮ আশ্বিন ১৪৩১, ০৩ অক্টোবর ২০২৪, ২৯ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

‘আত্মহত্যার হুমকি আগেই দিয়েছিলেন অভিনাথ’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২০ ঘণ্টা, মার্চ ২৬, ২০২২
‘আত্মহত্যার হুমকি আগেই দিয়েছিলেন অভিনাথ’ অভিনাথ মার্ডি

রাজশাহী: জমিতে সেচের জন্য পানি না দেওয়া হলে আত্মহত্যা করবেন বলে বিএমডিএ গভীর নলকূপ অপারেটরকে আগেই হুমকি দিয়েছিলেন অভিনাথ মার্ডি (৩০) পরিবারের দাবি, এরপরও ১০/১২ দিন ঘুরেও পানি না পেয়ে শেষ পর্যন্ত বিষপান করেন।

এতে তার মৃত্যু হয়।

একই সঙ্গে তার চাচাতো ভাই রবি মার্ডিও (৩২) বিষপান করেন। তবে, প্রাণে বেঁচে যান তিনি। বর্তমানে তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। ঘটনায় বিষপানে মারা যাওয়া অভিবাথের স্ত্রী রোজিনা হেমব্রমকে বাদী হয়ে অপমৃত্যুর (ইউডি) মামলা করিয়েছে পুলিশ।

জানতে চাইলে রাজশাহীর গোদাগাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম বলেন, মৃতের পরিবার থেকে দাবি করা হলেও জমিতে পানি না পেয়েই যে, অভিনাথ বিষপানে আত্মহত্যা করেছেন সেই বিষয়টি এখনও তারা নিশ্চিত হতে পারেন নি। তবে,  ঘটনার তদন্ত চলছে।

ওসি বলেনবিষপানে অসুস্থ অপরজন হাসপাতাল থেকে সুস্থ হয়ে ফিরলে তাকে জিজ্ঞাসাবাদে বিষয়টি আরেকটু খোলাসা হবে। আপাতত কৃষক অভিনাথের মৃত্যুর ঘটনায় থানায় অপমৃত্যুর মামলা হয়েছে।  পরে অন্য কিছু বেরিয়ে এলে সেই অনুযায়ী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান ওই পুলিশ কর্মকর্তা।

এর আগে, রাজশাহীর গোদাগাড়ীতে ধানী জমিতে পানি না পাওয়ায় রাগে-ক্ষোভে দুই কৃষক বিষপান করেছেন বলে অভিযোগ ওঠে। ঘটনায় অভিনাথ মার্ডি নামে এক আদিবাসী কৃষক মারা গেছেন। আর তার চাচাতো ভাই রবি মার্ডিকে (৩২) রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অভিনাথ রাজশাহীর গোদাগাড়ী উপজেলার দেওপাড়া ইউনিয়নের নিমঘুটু গ্রামের বাসিন্দা ছিলেন। এবার দেড় বিঘা জমিতে তিনি বোরো ধান চাষ করেছিলেন। কিন্তু ১০/১২ দিন ঘুরে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) গভীর নলকূপের পানি পাননি বলে অভিযোগ রয়েছে।

আরও পড়ুন>>জমিতে পানি না পেয়ে কৃষকের বিষপান!

বাংলাদেশ সময়: ১১১৭ ঘণ্টা, মার্চ ২৬, ২০২২
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।