ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

স্বাধীনতা দিবসে রাজাকার মোড় হলো ‘বীর মুক্তিযোদ্ধা’ মোড়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৯ ঘণ্টা, মার্চ ২৬, ২০২২
স্বাধীনতা দিবসে রাজাকার মোড় হলো ‘বীর মুক্তিযোদ্ধা’ মোড়

সিরাজগঞ্জ: স্বাধীনতা দিবসে সিরাজগঞ্জের তাড়াশে ‘রাজাকার মোড়’ নামে খ্যাত একটি এলাকার নাম পরিবর্তন করে ‘বীর মুক্তিযোদ্ধা’ মোড় হিসেবে নামকরণ করা হয়েছে।  

শনিবার (২৬ মার্চ) তাড়াশ পৌরসভার উদ্যোগে ‘বীর মুক্তিযোদ্ধা’ মোড়ের নাম ফলকটি উন্মোচন করেন সিরাজগঞ্জ-৩ (রায়গঞ্জ-তাড়াশ-সলঙ্গা) আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. মো. আব্দুল আজিজ।

এদিকে রাজাকার মোড়ের মুক্তিযোদ্ধা মোড় নাম দেওয়ায় উপজেলা প্রশাসনকে সর্বস্তরের মানুষ সাধুবাদ জানিয়েছেন।
 
উপজেলার নাগরিক আন্দোলনের আহ্বায়ক আব্দুর রাজ্জাক রাজু বলেন, ২৬ মার্চ স্বাধীনতা দিবস। একাত্তরের এই দিনে সশস্ত্র প্রতিরোধ যুদ্ধে নেমেছিলেন লাখ বাঙালি। নয় মাসের রক্তক্ষয়ী সংগ্রামের পর ১৬ ডিসেম্বর অর্জিত হয়েছিল স্বাধীনতা। এই দিনে রাজাকার মোড়ের মুক্তিযোদ্ধা মোড় নাম দেওয়া হল। সেজন্য আমি স্থানীয় নাগরিকদের পক্ষে অভিনন্দন ও কৃতজ্ঞতা জানাচ্ছি।
 
তাড়াশ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. আরশেদুল ইসলাম বলেন, জনসাধারণ মানুষ ও বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে রাজাকার মোড় নিয়ে দীর্ঘদিনের ক্ষোভ ছিলো। মাসিক আইনশৃঙ্খলা সভায় বিষয়টি নিয়ে বিস্তর আলোচনা হয়। এরপর রাজাকার মোড়ের বীর মুক্তিযোদ্ধা নামকরণ করার সিদ্ধান্ত নেওয়া হয়।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পৌর প্রশাসক মো. মেজবাউল করিম বলেন, বীর মুক্তিযোদ্ধা মোড় নামকরণের মধ্যে দিয়ে মানুষের মুখ থেকে রাজাকার মোড়ের কথা নিপাত গেল।  

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, মার্চ ২৬, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।