ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

শাহবাগে এক ভবঘুরের মারধরে আরেকজনের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩০ ঘণ্টা, মার্চ ২৭, ২০২২
শাহবাগে এক ভবঘুরের মারধরে আরেকজনের মৃত্যু

ঢাকা: রাজধানীর শাহবাগ এলাকায় ফুটপাতে ঘুমানোর জায়গা দখলকে কেন্দ্র করে দুই ভবঘুরের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। এতে মাসুদ (৪০) নামে একজনের মৃত্যু হয়েছে।

এ ঘটনায় ঘাতক রাসেলকে (২৫) আটক করেছে শাহবাগ থানা পুলিশ।

শনিবার (২৬ মার্চ) এ বিষয়ে কথা হলে শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) খন্দকার সেলিম শাহরিয়ার জানান, সকালে খবর পেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কার্জন হলের বিপরীত পাশে ঢাবি খেলার মাঠ সংলগ্ন ফুটপাত থেকে মাসুদের মরদেহ উদ্ধার করা হয়। পরে আইনি প্রক্রিয়া শেষে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়। নিহতের মাথাসহ শরীরের কিছু জায়গা আঘাতের চিহ্ন রয়েছে।

তিনি আরও জানান, মাসুদ মাদকাসক্ত ও ভবঘুরে। ফুটপাতে ঘুমাতেন। শুক্রবার (২৫ মার্চ) দিনগত রাতে ঢাবির কার্জন হলের বিপরীত পাশে কেন্দ্রীয় খেলার মাঠ সংলগ্ন ফুটপাতে শুয়েছিল। তখন রাসেল নামে আরেক ভবঘুরে তার সঙ্গে মারামারি করেন। তখন রাসেল দাবি করেন, ওই জায়গায় তিনি নিজে প্রতিদিন ঘুমান। তার ঘুমানোর জায়গা দখল করেছেন মাসুদ। পরে আজ সকালে রাসেল আবার এসে দেখেন মাসুদ একই জায়গায় ঘুমাচ্ছেন। পরে তাদের দুইজনের মধ্যে আবার হাতাহাতি হয়। একপর্যায়ে নারিকেলের খোল দিয়ে মাসুদের মাথায় আঘাত করেন রাসেল। এছাড়াও আরও ঘুষি মারে। এতে অচেতন হয়ে পড়েন মাসুদ। পরে তার মৃত্যু হয়।

এ ঘটনার পরপরই রাসেলকে আটক করা হয়েছে। এ ঘটনায় একটি মামলা প্রক্রিয়াধীন। আশ-পাশের অন্য ভবঘুরের মাধ্যমে নিহতের নাম মাসুদ বলে জানা গেছে। তবে, তার বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি বলে জানান ওই পুলিশ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ০৯২৮ ঘণ্টা, মার্চ ২৭, ২০২২
এজেডএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।