ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

স্বাধীনতা দিবসে লাল-সবুজে সজ্জিত রিয়াদের কিংডম টাওয়ার

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, মার্চ ২৭, ২০২২
স্বাধীনতা দিবসে লাল-সবুজে সজ্জিত রিয়াদের কিংডম টাওয়ার

ঢাকা: বাংলাদেশের মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সৌদি আরবের রাজধানী রিয়াদের আইকনিক কিংডম টাওয়ারকে ২৬ মার্চ লাল-সবুজ আলোয় সজ্জিত করা হয়েছে। রিয়াদে বসবাসরত বাংলাদেশি অভিবাসীরা আনন্দ, উৎসাহ নিয়ে এ আলোক সজ্জা উপভোগ করেন।

রোববার (২৭ মার্চ) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে এ প্রথমবারের মতো রিয়াদের কিংডম টাওয়ারকে লাল-সবুজ আলোয় সজ্জিত করা হয়। এ উপলক্ষে সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী সৌদি আরবে বসবাসরত প্রায় ২৫ লাখ বাংলাদেশি অভিবাসীকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা ও অভিনন্দন জানান। তিনি প্রবাসীদের সৌদি আরবে দেশের ভাবমূর্তি বাড়ানোর আহ্বান জানান।

মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, সৌদি আরবের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক আজ এক অনন্য উচ্চতায় পৌঁছেছে। দুদেশের মধ্যে ব্যবসা-বাণিজ্যসহ বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা বেড়েছে। তিনি প্রবাসীদের মহান মুক্তিযদ্ধের চেতনায় বাংলাদেশের রূপকল্প ২০৪১ বাস্তবায়নে এগিয়ে আসার আহ্বান জানান। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে প্রবাসীদের বৈধ পথে রেমিট্যান্স পাঠিয়ে দেশের অর্থনীতিকে শক্তিশালী করার আহ্বান জানান রাষ্ট্রদূত।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাসকে ও লাল-সবুজ আলোয় সজ্জিত করা হয়েছে। এছাড়া এ উপলক্ষে সৌদি আরবের বহুল প্রচারিত ইংরেজি পত্রিকা ‘আরব নিউজ’ ও আরবি পত্রিকা ‘ওকাজে’ বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করা হয়েছে।

সৌদি আরবের কিংডম টাওয়ারটি একশত তলা উচ্চতা বিশিষ্ট। যা ২০০২ সালে নির্মাণ সম্পন্ন হয়।

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, মার্চ ২৭, ২০২২
টিআর/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।